English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

১০ বছর বয়সেই আমার পাত্র খোঁজা শুরু হয়: রূপা

- Advertisements -

কলকাতার অভিনেত্রী রূপা ভট্টাচার্য, এখন কোথায়? কোনো একসময় কোয়েলের বোন হয়েও ছবিতে খ্যাতি অর্জন করেছিলেন। জিৎ-কোয়েল অভিনীত ‘শুভদৃষ্টি’ ছবিটি আজও জনপ্রিয় সবার কাছে। এই ছবিতে কোয়েলের দিদি যিনি হয়েছিলেন তাঁকে কি এখন দেখতে পান কোথাও?

যদিও তাঁর অভিনয়ের পুঁজি কিন্তু ছোট পর্দার মাধ্যমেই। নেই নেই করে তাঁর ক্যারিয়ারের বয়স হয়ে গেল প্রায় ১৫ বছর। ধারাবাহিক থেকে বড় পর্দা—সব ক্ষেত্রেই দাপিয়ে অভিনয় করেছেন একসময় রূপা।

Advertisements

রাজনীতির মাঠও তাঁর অচেনা নয়। যদিও রূপাকে এখন অভিনয়ে তেমন না দেখা গেলেও, তাঁকে কেউ ভোলেননি। বরং তাঁর অভিনয় আজ তাঁকে দর্শকের মনে প্রতিষ্ঠিত করে দিয়েছে। কিন্তু জানেন কি, রূপা ভট্টাচার্যের সাফল্যের নেপথ্যে রয়েছে দীর্ঘ ইতিহাস? একবার ‘দিদি নাম্বার ওয়ান’-এর মঞ্চে জীবনের সেই অধ্যায়ের কথা তুলে ধরেছিলেন রূপা।

তিনি বলেছিলেন, শৈশব থেকেই লিঙ্গবৈষ্যমের শিকার হয়েছিলেন তিনি। না স্কুল-কলেজ বা ইন্ডাস্ট্রি নয়, নিজের বাড়িতেই সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতেন রূপা।

তিনি বলেছিলেন, ‘ছোটবেলা থেকেই আমি খুব কুণ্ঠিত থাকতাম। কারণ আমাকে বুঝিয়ে দেওয়া হতো যে, আমার পরিবারের কাছে আমি একটি বোঝা। আমার ছোটবেলায় খাদ্য হিসেবে বরাদ্দ ছিল ভাই খেয়ে যাওয়ার পর বাকিটা। মাকেও পাশে পাইনি। খুব অল্প বয়সেই বিয়ে দেওয়ার চেষ্টা করা হয় আমাকে। ’

Advertisements

তিনি বলেন, ‘মাত্র ১০ বছর বয়স থেকেই বাড়ি থেকে আমার সম্বন্ধ দেখা শুরু হয়। যত তাড়াতাড়ি সম্ভব আমার বিয়ে দিয়ে বাড়ি থেকে বোঝাটা দূরে করতে চেয়েছিল আমার পরিবার!’

পরে জি বাংলায় সঞ্চালিকা হিসেবে প্রথম কাজের সুযোগ পান রূপা। মাত্র দেড় হাজার টাকা নিয়ে বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন তিনি। এরপর শুরু তাঁর স্ট্রাগল। একটি ভাড়া বাড়িতে থাকতে শুরু করেন তিনি। একটু একটু করে গুছিয়ে নেন নিজেকে। পরে পরিবারের সঙ্গে যোগাযোগ করলেও কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেননি বলে জানান রূপা।

২০০৬ সালে ‘রাত ভোর বৃষ্টি’তে অভিনয় শুরু রূপার। এরপর ‘মহাতীর্থ কালীঘাট’, ‘জয় বাবা লোকনাথ’-এর মতো একাধিক ধারাবাহিকে নিজের অভিনয় করে অভিনয়ের জাত চিনিয়েছেন তিনি। এ ছাড়াও প্রভাত রায় পরিচালিত ‘শুভ দৃষ্টি’ ছবিতে কোয়েল মল্লিকের দিদির চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা অর্জন করেছিলেন রূপা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন