English

30 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

১৫ বছর পর অভিনয়ে ফিরলেন দোদুল

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকার আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে সাজ্জাদ হোসেন দোদুল পরিচালিত ধারাবাহিক নাটক ‘মুসা’ গত ২ আগস্ট থেকে বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ধারাবাহিকটির ২২তম পর্ব প্রচার হবে।

নতুন পর্বে নির্মাতা দোদুলকে অভিনেতা হিসেবে দেখা যাবে। এর মাধ্যমে প্রায় ১৫ বছর পর ক্যামেরার পেছন থেকে সামনে আসছেন তিনি।
দীর্ঘ ১৫ বছরের বিরতি শেষে ফের অভিনয়ে ফিরলেন এই আলোচিত নির্মাতা, লেখক ও অভিনেতা। দীর্ঘ বিরতিতে দোদুলকে অভিনয়ে না পাওয়া গেলেও নির্মাণে নিয়মিত ছিলেন তিনি।
অভিনয়ে ফেরা প্রসঙ্গে দোদুল বলেন, ‘নিজের আগ্রহতেই এবার অভিনয়ে ফিরেছি। তবে অনেকেই আমাকে অভিনয়ে দেখতে চায়। অভিনয়ের জন্য তাদের থেকে এক ধরনের চাপ রয়েছে। অভিনয় করার আগ্রহ থাকলেও সেভাবে সময় দিতে পারছি না। অভিনয়কে ভালোবেসেই মিডিয়ায় নাম লিখিয়েছিলাম, কিন্তু বিভিন্ন কারণে স্থায়ী হতে পারিনি। এরপর নির্মাণে ব্যস্ত হয়ে যাই। ’

‘মুসা’ ধারাবাহিকে রঘু চরিত্রে অভিনয় করেছেন দোদুল। চরিত্রটি সম্পর্কে তিনি জানান, রঘু ভয়ংকর একটি চরিত্র। যার বাম চোখ অন্ধ, একজন পেশাদার খুনি। জীবন্ত সাপ নিয়ে আছে দারুণ সব গল্প। রাজধানী শহর রঘুর কথায় চলে। এমনই একটি চ্যালেঞ্জিং চরিত্র দিয়ে অভিনয়ে ফিরলেন দোদুল।

নব্বই দশকে অভিনেতা হিসেবে ক্যারিয়ার শুরু হয় দোদুলের। এক দশক অভিনয় করার পর তিনি লেখালেখি ও নাটক নির্মাণে ব্যস্ত হয়ে পড়েন। ‘আমি এখন’ নাটকটি প্রচারের পর সেই সময় পরিচিতি পান তিনি। এরপরই চাষী নজরুল ইসলামের পরিচালনায় ‘আজকের প্রতিবাদ’ নামের সিনেমা দিয়ে বড় পর্দায়ও পথচলা শুরু হয়। এর আগে চাষী নজরুলের সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছিলেন দোদুল। এরপর আরও বেশকিছু সিনেমায় নিয়মিত অভিনয় করেন তিনি।

তিনি জানান, চলচ্চিত্রে অশ্লীলতা শুরু হলে সিনেমার জগৎ থেকে নিজেকে সরিয়ে নেন দোদুল। শুরু করেন দ্বিতীয় অধ্যায়। একসময় নাট্যনির্মাতা হিসেবেও পরিচিতি তৈরি করেছেন তিনি। এরপর থেকে নিয়মিত নির্মাণ করছেন তিনি। মাঝে মধ্যে অভিনয়ে পাওয়া যেত তাকে। মাঝে অভিনয়ে ছিল ১৫ বছরের বিরতি।

তারকাবহুল দীর্ঘ ধারাবাহিক ‘মুসা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আবু হুরায়রা তানভীর। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শম্পা রেজা, শামীমা নাজনীন, সুব্রত, মিলন ভট্টাচার্য, ইমতু রাতিশ, সাব্বির আহমেদ, নাইরুজ সিফাত, জেবা জান্নাত প্রমুখ। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে নাটকটি বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন