English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

৩ দেশে নিষিদ্ধ অক্ষয়ের ‘বেল বটম’

- Advertisements -
Advertisements

ভারতে গত ১৯ আগস্ট মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের অভিনীত আলোচিত ছবি বেল বটম। ওয়ার্ল্ড ওয়াইড রিলিজ হলেও সৌদি আরব, কাতার এবং কুয়েতে বড় ধাক্কা খেল এই ছবি। এই তিন দেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বেল বটম-এর প্রদর্শনে। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আশির দশকে একটি বিমান ছিনতাইয়ের ঘটনা নিয়ে ‘বেল বটম’ সিনেমার গল্প। সিনেমায় উল্লেখিত তিনটি দেশের ইতিহাস বিকৃতির অভিযোগে সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে।

বলিউডহাঙ্গামা বলছে, ‘বেল বটম সিনেমার দ্বিতীয় ভাগে দেখানো হয়েছে লাহোর থেকে বিমান অপহরণ করে দুবাই নেওয়া হয়েছে। কিন্তু প্রকৃত ঘটনা যেটি ১৯৮৪ সালে ঘটেছিল আরব আমিরাতে প্রতিরক্ষা মন্ত্রী শেখ মুহম্মদ বিন রাশিদ আল মাক্তুম নিজ উদ্যোগে পরিস্থিতি সামাল দিয়েছিলেন এবং আরব আমিরাত কর্তৃপক্ষ বিমান ছিনতাইকারীদের ধরেছিলেন। যদিও ‘বেল বটম’ সিনেমার গল্পে দেখানো হয় অক্ষয়ের চরিত্রটি এই অভিযানের সকল দায়িত্ব পালন করেন, আর সংযুক্ত আরব আমিরাত প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃপক্ষ বিষয়টির কিছুই জানেন না।

Advertisements

‘বেল বটম’ সিনেমায় একজন গোয়েন্দা এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার কোড নেইম বেল বটম। এই সিনেমা পরিচালনা করেছেন রণজিত এম তিওয়ারি। সিনেমাটিতে আরো আছেন— লারা দত্ত, হুমা কুরেশি, জ্যাকি ভগনানি, বাণী কাপুর প্রমুখ। ভারতের ১ হাজার ৬২০ এবং ভারতের বাইরে ২২৫ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন