English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

অক্টোবরে মোশাররফ-পার্ণোর ‘বিলডাকিনি’

- Advertisements -

নাসিম রুমি: ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পায় ‘বিলডাকিনি’। এ সিনেমার অন্যতম প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও পার্ণো মিত্র। সিনেমায় মোশাররফ অভিনয় করেছেন মানিক মাঝি চরিত্রে। বাউলের সন্তান মানিক। তার বাবা কট্টরপন্থিদের হাতে খুন হন।

Advertisements

এক লেখকের আশ্রয়ে বড় হয় মানিক। একদিন সেই লেখকও খুন হন, বিনা দোষে জেল খাটতে হয় মানিককে। অন্যদিকে পার্ণো অভিনয় করেছেন হানুফা চরিত্রে। স্থানীয় চেয়ারম্যান তাঁর স্বামীকে খুনের দায়ে তাঁকে জেলে পাঠায়। হানুফাকে পাশবিক নির্যাতন করে। হানুফা সন্তানসম্ভবা হয়ে পড়লে তাঁকে সমাজে একঘরে করে রাখা হয়। হানুফার পাশে এসে দাঁড়ায় মানিক মাঝি।

ছবিটি নিয়ে মোশাররফ করিম বলেন, ‘দুটি পোড় খাওয়া মানুষ নানা সংঘাতের মধ্য দিয়ে, নানা যুদ্ধের মধ্য দিয়ে একজন আরেকজনের কাঁধে হাত রাখে। আমরা সমাজের যত অনাধুনিকতা দেখি, সেই অনাধুনিকতার বিরুদ্ধে এই দুটি মানুষের মন খুব গোপনে এক জায়গায় দাঁড়ায়।’

Advertisements

পার্ণো মিত্র বলেন, ‘এর আগে বাংলাদেশে কাজ করে দর্শকের প্রচুর ভালোবাসা পেয়েছি। আশা করছি, এখানে আরও কাজ করব এবং আপনাদের ভালোবাসা পাব।’ গত বছর নওগাঁয় সিনেমার দৃশ্য ধারণ হয়। সম্পাদনাসহ যাবতীয় কাজ শেষে এবার দর্শকদের দেখানোর পালা।

জানা গেছে, আগামী অক্টোবরের শেষদিকে ‘বিলডাকিনি’ মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা ফজলুল কবীর তুহিন। তিনি বলেন, ‘বিলডাকিনির কাজ প্রায় শেষ। চলতি মাসে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেব। সব ঠিকঠাক থাকলে অক্টোবরে মুক্তি পাবে।’ ছবির গল্প নিয়ে তিনি বলেন, ‘শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে সামাজিক জাগরণের গল্প বিলডাকিনি। প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবন-জীবিকা, সামাজিক-রাজনৈতিক দ্বন্দ্ব এই গল্পে উঠে এসেছে। মূলত আমাদের গল্পটা হচ্ছে নারীমুক্তি ও মাতৃত্বের স্বাধীনতার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন