English

26 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

অস্কারের তালিকায় বলিউডের ৩ সিনেমা, গুঞ্জনে ডাঙ্কি

- Advertisements -

নাসিম রুমি: অস্কারের জন্য লড়াইয়ে আছে ভারতের তিনটি সিনেমা- কান্ট্রি অব ব্লাইন্ড, ২০১৮ এবং অবশ্যই বিধু বিনোদ চোপড়ার টুয়েলভথ ফেল। গুঞ্জন চলছে ডাঙ্কিও নাকি এবারের অস্কারের দৌড়ে আছে।

অস্কার ২০২৪ এর তালিকায় স্থান পাওয়ায় কান্ট্রি অব ব্লাইন্ড-এর অভিনেত্রী হিনা খান অত্যন্ত খুশি। তার কাছে এটা একটা বড় পাওয়া বলেও জানান।

Advertisements

সম্প্রতি এক সাক্ষাৎকারে হিনা জানিয়েছেন, ‘ওপেনহাইমার, বারবির সঙ্গে একই তালিকায় নিজের ছবির নাম দেখতে পাওয়া সত্যিই বড় ব্যাপার। কান্ট্রি অব ব্লাইন্ড টিমের জন্য এটা গর্বের মুহূর্ত একটা।’

তবে এই বিষয়ে বলে রাখা ভালো লিস্ট অব সাবমিশনে জায়গা পাওয়া মানেই এটা নয় যে সিনেমাটি অস্কারের লংলিস্টে জায়গা পেয়ে গিয়েছে। তবুও এই তালিকাতেও নিজেদের সিনেমার নাম দেখে খুশি হিনা। অভিনেত্রীর মতে, ‘সবাই খুব খুশি। এতে অনেক কঠিন পরিশ্রম জড়িয়ে ছিল।’

Advertisements

কান্ট্রি অব ব্লাইন্ড ছবিতে উঠে এসেছে একজন পর্বতারোহীর গল্প যে একটি পাহাড় চুড়ো থেকে ১,০০০ ফিট নিচে পড়ে গিয়েছিলেন। আর যেখানে এসে পড়েছিলেন সেই জায়গায় কেবল অন্ধ মানুষরা থাকতেন। ছবিতে মুখ্য ভূমিকায় হিনা খান, আনুশকা সেন, নমিতা লাল, প্রমুখকে দেখা গিয়েছে।

দ্য হলিউড রিপোর্টারের তরফে যে লিস্ট প্রকাশ্যে আনা হয়েছে সেখানে বিভিন্ন বিভাগে মোট ২৬৫ টি সিনেমা অংশ নিয়েছে।

এছাড়া এই প্রতিযোগিতায় সামিল আছে গত বছর মুক্তি পাওয়া হলিউডের বিখ্যাত সিনেমা ওপেনহাইমার, বার্বি, কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন, ইত্যাদি। ইতিমধ্যেই এই তিনটি সিনেমাই গোল্ডেন গ্লোবস, ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন