English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ভারতীয় ছবি

- Advertisements -

অস্কারের মূল পর্ব থেকে ছিটকে গেল ভারতীয় ছবি ‘২০১৮-এভরি ওয়ান ইজ অ্যা হিরো’। অ্যান্টানি জোসেফ পরিচালিত মালায়লাম ছবিটিকে এবছর অস্কারের জন্য বেছেছিল ভারতের ফিল্ম ফেডারেশন।

Advertisements

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, শুক্রবার (২২ ডিসেম্বর) অস্কার কমিটি প্রকাশিত সংক্ষিপ্ত তালিকায় নাম দেখা যায়নি ওই ছবির। কমিটির তরফ থেকে জানানো হয়েছে, সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে ৮৮টি দেশ থেকে মনোনয়ন এসেছিল। তার মধ্যে চূড়ান্ত পর্বের ১৫টিকেই বেছে নিয়েছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ।

চলতি বছরে দক্ষিণ ভারতের বন্যা কবলিত পরিস্থিতির প্রেক্ষাপটে ‘২০১৮-এভরি ওয়ান ইজ অ্যা হিরো’ ছবিটি তৈরি করেছেন অ্যান্টানি জোসেফ। অল্প খরচে নির্মিত হলেও বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছিল ছবিটি। নির্মাতাদের মতে, ‍ছবিটি বক্স অফিসে ২০০ কোটি রুপির বেশি আয় করে। যা মালায়লাম ছবির ইতিহাসে সর্বোচ্চ আয়।

Advertisements

‘২০১৮-এভরি ওয়ান ইজ অ্যা হিরো’ অস্কারের দৌড়ে যাওয়ায় আশার আলো তৈরি হয়েছিল। তবে এদিন অ্যাকাডেমি কর্তৃপক্ষ প্রকাশিত তালিকায় ওই ছবির নাম না থাকায় ভারত এবার আর অস্কার দৌড়ে নেই।

উল্লেখ্য, এ বছর আন্তর্জাতিক ফিচার ফিল্মের শর্ট লিস্টের তালিকায় আর্মেনিয়ার ‘আমেরিকাটসি’, ভুটানের ‘দ্য মঙ্ক অ্যান্ড দ্য গান’, ফিনল্যান্ডের ‘ফলেন লিভস’, ফ্রান্সের ‘দ্য টেস্ট অব থিংস’, জার্মানির ‘দ্য টিচার্স লাউঞ্জ’, আইসল্যান্ডের ‘গডল্যান্ড’, ইতাটির ‘আইও ক্যাপিটানো’, মেক্সিকোর ‘টোটেম’, মরক্কোর ‘দ্য মাদার অব অল লাইস’, স্পেনের ‘সোসাইটি অব দ্য স্নো’, তিউনিসিয়ার ‘ফোর ডটার্স’, ডেনমার্কের ‘দ্য প্রমিজ ল্যান্ড’, যুক্তরাজ্যের ‘দ্য জোন অব ইন্টারেস্ট’, জাপানের ‘পারফেক্ট ডেস’ এবং ইউক্রেনের ‘টুয়েন্টি ডেস ইন মারিউপোল’ রয়েছে।

আগামী ২৩ জানুয়ারি ৯৬তম অস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে। আর অস্কার অ্যাওয়ার্ড প্রদান করা হবে আগামী ১০ মার্চ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন