English

25 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

অস্কারে যাচ্ছে ‘কুড়াঙ্গাল’

- Advertisement -spot_img

ভারত থেকে ৯৪তম একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেসে (অস্কার) যাচ্ছে তামিল সিনেমা ‘কুড়াঙ্গাল’। সিনেমাটির ইংরেজি নাম পেবেলস যার বাংলা অর্থ নুড়ি।

অস্কারের মঞ্চে যেতে বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্মের দৌড়ে ছিল দুই হিন্দি সিনেমা ‘শেরনি’ ও ‘সর্দার উধাম’। সিনেমা দুটিকে পেছনে ফেলে ভারত থেকে অস্কারের মঞ্চে যাচ্ছে ‘কুড়াঙ্গাল’।
জানা যায়, অস্কারে পাঠানোর জন্য এবার ভারতে ১৪টি ভিন্ন ভাষার সিনেমা নির্বাচিত হয়েছিল। যার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে কলকাতায়। ১৫ বিচারক ১৪টি সিনেমা থেকে বেছে নেন ‘কুড়াঙ্গাল’ সিনেমাটিকে। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি মুক্তি পায় সিনেমাটি।
এক বাবা ও ছেলের গল্প নিয়ে এগিয়েছে ‘কুড়াঙ্গাল’ সিনেমার দৃশ্য। স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে ছেলেটির মা চলে যায় বাবার বাড়ি। সেখান থেকে মাকে ফিরিয়ে আনতে পথচলা শুরু করে ছেলে ও তার বাবা। রোদে পুড়ে বাবা-ছেলের পথচলা রুক্ষ রাস্তা দিয়ে, সেই যাত্রা আর মাকে নিয়ে বাড়ি ফেরার গল্পই দেখানো হয়েছে সিনেমাটিতে।
এটি নির্মাণ করেছেন নির্মাতা বিনোথরাজ। এটি তার নির্মিত প্রথম সিনেমা ‘কুড়াঙ্গাল’। সিনেমাটি এর আগে এশিয়ান ফিল্ম অ্যাওয়ার্ড ২০২১-এর জন্যও মনোনীত হয়েছিল। একই সঙ্গে নেদারল্যান্ডসের ৫০তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব রটারডামেও প্রদর্শন করা হয়েছে সিনেমাটি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন