English

32 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

অস্ট্রেলিয়ায় মুক্তি পেলো মাহফুজ-বুবলির ‘প্রহেলিকা’

- Advertisements -

নাসিম রুমি: বাংলা চলচ্চিত্রের প্রসারে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান অভিনেতা মাহফুজ আহমেদ।

শনিবার থেকে দেশটির ছয়টি শহরে এটি প্রদর্শিত হচ্ছে বলে জানায় অস্ট্রেলিয়ায় চলচ্চিত্রটির পরিবেশক ‘পথ প্রডাকশন’ ও ‘দেশি ইভেন্টস’।

Advertisements

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় সিডনির শেরাটন হোটেলে এ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করেন তারা।

‘প্রহেলিকা’র মাধ্যমে কয়েক বছর বিরতির পর অভিনয়ে ফিরেছেন মাহফুজ, এখানে তার চরিত্রের নাম ‘মনা’। সিনেমায় মাহফুজের নায়িকা শবনম বুবলী।

সংবাদ সম্মেলনের শুরুতে মাহফুজ আহমেদ উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তারপর রাতের খাবারের পাশাপাশি চলে ঘরোয়া আড্ডা।

Advertisements

মাহফুজ জানান, দীর্ঘ আট বছরের বিরতির পর প্রহেলিকার মনা আবার তাকে চলচ্চিত্রে ফিরিয়ে নিয়ে এসেছে। প্রহেলিকার চিত্রনাট্য পড়ার সঙ্গে সঙ্গেই তিনি স্থির করে ফেলেন এতে অভিনয় করার বিষয়টি। তিনি মনে মনে এতদিন যেন ঠিক এমনই একটি চরিত্র খুঁজে ফিরছিলেন, যেখানে নিজেকে ভেঙে আবারও নতুন রূপে আবিষ্কার করবেন।

মাহফুজ বলেন, “সামনে বাংলা সিনেমার সুদিন আসছে। আমরা খেয়াল না করলেও একদল তরুণ প্রজন্ম আমাদের অজান্তেই এই মাধ্যমে এসেছে এবং বিশ্বমানের সব কাজ উপহার দিচ্ছে। এখন আমাদের দেশে অনেক আন্তর্জাতিক মানের চলচ্চিত্র তৈরি হচ্ছে।

ওটিটি প্লাটফর্ম সহজলভ্য হয়ে আসাতে এখন আর আপনি চাইলেই দর্শককে মানহীন চলচ্চিত্র দেখতে বাধ্য করতে পারবেন না। এখন মানসম্পন্ন কাজ হচ্ছে বলেই ঈদের চলচ্চিত্রগুলো তিন সপ্তাহ পেরিয়ে এখনও দাপটের সঙ্গে হলগুলোতে প্রদর্শিত হচ্ছে।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন