English

35 C
Dhaka
বুধবার, মে ১৫, ২০২৪
- Advertisement -

অ্যানিস্টনের ফিট থাকার রহস্য ‘রাতের ঘুম’

- Advertisements -

হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন। বয়স ৫৪ হলেও বার্ধক্য তাকে ছুঁতে পারেনি এখনো। নিজেকে বরাবরই ফিট রেখেছেন অভিনেত্রী। হলিউডে স্বাস্থ্য সচেতনায়ও দারুণ খ্যাতি রয়েছে তার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানালেন, ভালো স্বাস্থ্যের জন্য ভালো ঘুম অবশ্যই প্রয়োজন। ঘুম বিষয়ক দিলেন কিছু জরুরি পরামর্শ।

সম্প্রতি ম্যাগাজিন ওয়েবসাইট ‘ইনস্টাইল’কে অ্যানিস্টন বলেছেন, ‘আমি নিজেকে জোরে কোনোকিছুতে ঠেলে দিই না। কারণ আমাদের শরীর এবং মস্তিষ্ক পুরোপুরি বিশ্রাম না পেলে তখন সেটি আঘাতের কারণ হয়ে দাঁড়ায়। আমি শুধু আমার যথাসাধ্য করার চেষ্টা করি এবং সম্ভাব্য সবকিছু খুঁজে বের করি যা রাতের একটি ভাল ঘুম নিশ্চিত করবে।’

Advertisements

অভিনেত্রীর মতে, ‘ঘুম অসাধারণ। এটা সুন্দর।’ তিনি বলেন, “আপনার শরীর দিনের বেলায় যে সমস্ত কাজ করা প্রয়োজন তা সম্পন্ন করছে। তাই রাতের ঘুমটা আপনার জন্য জরুরি হয়ে পড়ে। আপনি নিজেও বুঝতে পারেন, ঘুমের অভাব সব ধরণের স্বাস্থ্য সমস্যার দিকে ধাবিত করছে আপনাকে। এটা এমন একটা ঘাটতি যা আপনি পূরণ করতে পারবেন না।”

অভিনেত্রী আরো বলেন, ছোটবেলায় তিনি রাতে মাত্র তিন থেকে পাঁচ ঘন্টা ঘুমাতে পারতেন। তবে যৌবনে সেটি আর শরীরের সাথে যায় না। অ্যানিস্টন বলেন, “আপনি মনে করেন তিন থেকে পাঁচ ঘণ্টার ঘুমে বেঁচে থাকতে পারবেন। একটা সময় পর্যন্ত হয়তো ভালো কাটবে। তারপর হঠাৎ করে অনুভব করতে শুরু করবেন যে আপনি ঠিক নেই। এটা শরীরকে সাপোর্ট করে না।”

Advertisements

নিজের বক্তব্যে রাতে একটি শান্তিপূর্ণ ঘুমকেই গুরুত্ব দিয়েছেন অ্যানিস্টন।

সম্প্রতি অ্যানিস্টন ‘সিজ দ্য নাইট অ্যান্ড ডে’ প্রোগ্রামের সাথে যুক্ত হয়েছেন। যারা ইনসোমনিয়ায় ভুগছেন তাদের সহায়তায় কাজ করছে এই সংস্থা। মানুষের অনিদ্রা সম্পর্কে শিখতে এবং এই সমস্যা মোকাবেলায় সাহায্য করতে সংগঠনটির সাথে যুক্ত হয়েছেন অভিনেত্রী। দীর্ঘদিন ধরেই স্বাস্থ্য সচেতনায় কাজ করছেন অ্যানিস্টন।

সামনে ‘মার্ডার মিস্ট্রি ২’তে দেখা যাবে জনপ্রিয় এই তারকাকে। সিনেমাটিতে তার সঙ্গে অভিনয় করছেন অ্যাডাম স্যান্ডলার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন