English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

আজ অপু বিশ্বাসের জন্মদিন

- Advertisements -

নাসিম রুমি: ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। তিনিই বিশ্বের একমাত্র অভিনেত্রী, যিনি কোনো নায়কের সঙ্গে জুটি বেঁধে ৭০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। বিরল এই রেকর্ডধারী নায়িকার জন্মদিন আজ বুধবার। কতটি বসন্ত পেরোলেন তিনি?

অপু বিশ্বাসের জন্ম ১৯৮৯ সালের ১১ অক্টোবর বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে। সেই হিসেবে বুধবার জীবনের ৩৪টি বসন্ত পেরিয়ে গেলেন নায়িকা, পা দিলেন ৩৫ বছরে। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাসের তিন সন্তানের মধ্যে সবার ছোট তিনি।

Advertisements

অভিনেত্রীর বিশেষ এ দিনের শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে জন্মদিনের শুভেচ্ছায় ভাসাচ্ছেন তার শুভাকাঙ্ক্ষী, সহকর্মী ও অনুরাগীরা। তার মধ্যে রয়েছেন কয়েকজন বিনোদন সাংবাদিকও। তারা এরইমধ্যে অপু সঙ্গে তোলা ছবি ফেসবুকে পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

দেড় যুগের দীর্ঘ অভিনয় ক্যারিয়ার অপু বিশ্বাসের। কাজ করেছেন শতাধিক সিনেমায়। যার সিংহভাগই ব্যবসাসফল। ফলে ইন্ডাস্ট্রিতে তার জায়গাও বেশ পাকাপোক্ত। চলচ্চিত্রের পাশাপাশি কয়েক বছর ধরে বাংলাদেশ ও ভারতে বিভিন্ন স্টেজ শো এবং বিজ্ঞাপনেও কাজ করছেন অপু। তিনি দায়িত্বে আছেন বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসাবেও।

অপু বিশ্বাসের প্রকৃত নাম অবন্তী বিশ্বাস। তার শৈশব ও কৈশোর কেটেছে জন্মস্থান বগুড়াতেই। ২০০৪ সালে দশম শ্রেণিতে পড়া অবস্থায় দূরসম্পর্কের এক মামার মাধ্যমে বড়পর্দায় অভিষেক করেন অপু। তার অভিনীত প্রথম সিনেমার নাম ‘কাল সকালে’। সেখানে তার সহশিল্পী ছিলেন ফেরদৌস ও শাবনূর।

Advertisements

ওই সিনেমাটি নির্মাণ করেন কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেন। শুরুর দিকে নজর কাড়তে না পারলেও ২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’ ছবিতে সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি বাধার পরই বদলে যায় অপুর ভাগ্য। দেশজুড়ে তুমুল জনপ্রিয়তা পায় সিনেমাটি।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি অপু বিশ্বাসকে। রাতারাতি তারকা বনে যান তিনি। শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসের জুটি দর্শকদের গ্রহণযোগ্যতা পায় দারুণভাবে। ফলে ২০০৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত অপু-শাকিব জুটি একাধারে ৭০টির বেশি সিনেমায় অভিনয় করেন। যার অধিকাংশই ব্যবসাসফল।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসাবেও নাম লিখিয়েছেন অপু বিশ্বাস। এরইমধ্যে তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ থেকে নির্মিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’মুক্তি পেয়েছে চলতি বছরে। সেখানে তিনি নায়িকা হিসাবে অভিনয়ও করেছেন। এ সিনেমার নায়ক সাইমন সাদিক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন