English

31 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

আফ্রিকার জনপ্রিয় র‌্যাপার কিয়ারনান ফোর্বসকে গুলি করে হত্যা

- Advertisements -
Advertisements

প্রকাশ্যেই গুলি করে হত্যা করা হয়েছে আফ্রিকার জনপ্রিয় র‌্যাপার কিয়ারনান ফোর্বসকে। উপকূলীয় শহর ডারবানের একটি রেস্তোরাঁর বাইরে গুলি করে হত্যা করা হয়েছে দক্ষিণ আফ্রিকার শীর্ষস্থানীয় এই র‌্যাপারকে। তিনি ‘একেএ’ নামে সর্বাধিক জনপ্রিয়।

এদিকে এই জনপ্রিয় র‌্যাপারের সাথে আরো নিহত হয়েছেন তার বন্ধু তেবেলো টিবজ মোটসোয়েন। তিনি পেশায় একজন বাবুর্চি এবং উদ্যোক্তা। ধারণা করা হচ্ছে, র‌্যাপার ফোর্বসের জন্মদিন উদযাপনের অংশ হিসেবে একটি পারফরম্যান্সের জন্য নাইটক্লাবে যাওয়ার পথে তাদের গুলি করা হয়েছে।

Advertisements

স্থানীয় সূত্রে জানা গেছে, একনাগারে প্রায় ৬ বার গুলি চালানো হয় র‍্যাপারের উপর। তারকার মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে তার পরিবার। র‍্যাপারের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেই তার মৃত্যুর খবরটি প্রকাশ করা হয়।

র‌্যাপ গ্রুপ ‘এন্টিটি’র হয়ে নিজের সঙ্গীত জীবন শুরু করেন ফোর্বস। এরপর নিজের একক অ্যালবামে প্রবেশ করেন তিনি। সঙ্গীতের জন্য দক্ষিণ আফ্রিকায় বেশ কয়েকটি পুরস্কার জিতেছিলেন এই জনপ্রিয় র‌্যাপার। মার্কিন যুক্তরাষ্ট্রে ব্ল্যাক এন্টারটেইনমেন্ট টেলিভিশন (বিইটি) পুরস্কার এবং এমটিভি ইউরোপ মিউজিক অ্যাওয়ার্ডের জন্য একাধিক মনোনয়নের মাধ্যমে তিনি আন্তর্জাতিকভাবেও বেশ পরিচিতি লাভ করেন। সামনে নতুন অ্যালবাম মুক্তি পাওয়ার কথা ছিল ‘একেএ’র। শেষ মুহূর্তের প্রস্তুতিও প্রায় সম্পন্ন হয়েছে। ২৭ ফেব্রুয়ারি অ্যালবামটি মুক্তির পাওয়ার কথা রয়েছে। তাঁর আগেই নির্মমভাবে খুন হলেন এই র‌্যাপার।

এদিকে র‌্যাপারকে খুনের পেছনে কারা জড়িত, সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি। খুনের বিষয়ে তদন্ত করছে পুলিশ। পুলিশের মুখপাত্র কর্নেল রবার্ট নেটশিউন্ডা বিবিসিকে বলেছেন যে, র‌্যাপার এবং তার বন্ধু তাদের গাড়ির দিকে হাঁটছিলেন। হঠাৎ তাদের দিকে দুইজন সশস্ত্র লোক আসে এবং খুব কাছ থেকে তাদের গুলি করে। এরপর হামলাকারীরা পায়ে হেঁটেই সেখান থেকে চলে যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন