English

27 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

আমার গলা কি শাহরুখের কন্ঠে মানায়?: অরিজিৎ সিং

- Advertisements -

নাসিম রুমি: একটা সময় শাহরুখের লিপে গান মানেই মিউজিক কম্পোজারদের প্রথম পছন্দ ছিলেন অভিজিৎ ভট্টাচার্যে। আর ধীরে ধীরে সেই জায়গা নিয়েছেন অপর বাঙালি গায়ক, অরিজিৎ সিং। একের পর এক চার্টবাস্টার গান শ্রোতা-দর্শকদের উপহার দিয়ে চলেছে এই জুটি। ‘জালিমা’, ‘গেরুয়া’ থেকে শুরু করে চলতি বছরে ‘ঝুমে জো পাঠান’,’চলেয়া’ কিংবা ডাঙ্কি-র ‘লুট পুট গায়া’ বা ‘ও মাহি’।

Advertisements

শাহরুখ-অরিজিতের যুগলবন্দি নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের শেষ নেই। অথচ অরিজিৎ মনে করেন শাহরুখের লিপে তাঁর কন্ঠ মানানসই নয়, তাই শাহরুখের জন্য প্লে-ব্যাক করতে প্রচণ্ড মেহনত করতে হয়েছে তাঁকে।

Advertisements

এমনিতে ক্যামেরার সামনে দাঁড়াতে বেজায় অনীহা অরিজিতের। এই মুহূর্তে দেশের সবচেয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পী তিনি। অথচ মিডিয়ার ক্যামেরা দেখলেই পালান! তাই অরিজিতের সাক্ষাৎকারের সংখ্যা হাতেগোনা। এবার অকপটে গেরুয়া’ গায়ক গণমাধ্যমের সাথে কথা বলেন সন্প্রতি।

অরিজিৎ-এর কাছে জানতে চাওয়া হয়, উঠতি গায়করা কীভাবে নিজেদের জার্নিকে এগিয়ে নিয়ে যাবে? অরিজিৎ বলেন-‘বিষয়টা কখনই ভয়েসের উপর নির্ভরশীর নয়, পুরোটাই গায়েকির উপর দাঁড়িয়ে। আমি নিজে গলাকে ভেঙে ভেঙে (ভয়েস) টেক্সচার তৈরি করেছি। যেমনভাবে ভাস্কর্য তৈরি হয়… ভাবুন তো আমার গলা কি কখনও শাহরুখের কন্ঠে মানায়’?

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন