English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

ইউটিউব ট্রেন্ডিং কাঁপাচ্ছে বাউল শিমুল হাসানের তিন গান

- Advertisements -

যাযাবর পলাশ: সময়ের স্রোতে গা ভাসিয়ে সবাই যখন ভাইরাল হবার জন্য ছুটছেন, তখন এই স্রোতের বিপরীতে হেঁটে একের পর এক গ্রাম বাংলার গান গেয়েই লাখো লাখো গান প্রেমী শ্রোতাদের মনে শক্তভাবে জায়গা দখল করে নিয়েছেন এই প্রজন্মের আলোচিত লোকসংগীত শিল্পী বাউল শিমুল হাসান। ‘প্রেমের কি নাম দেবো বলনা’ গান দিয়ে আলোচনায় আসা এই তরুণ গায়কের কণ্ঠে ইতিমধ্যেই প্রকাশ পেয়েছে প্রায় অর্ধশতাধিক মৌলিক গান।

Advertisements

নতুন খবর হলো, চলতি মাসেই শিমুল হাসানের তিন তিনটি গান ইউটিউব ট্রেন্ডিং এ জায়গা দখল করে নিয়েছে। আর এই গান তিনটি প্রকাশ পেয়েছে শিমুল হাসানের নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে। ‘ভাইঙ্গা দিয়া আমার অন্তর’, ‘ভালোবাসার ধরন ভালো না’ এবং ‘যৌবনের এমবি ফুরাইয়া গেলে’ শিরোনামে এই গান তিনটি বর্তমানে ইউটিউব ও টিকটকে রীতিমতো ট্রেন্ডিং কাঁপাচ্ছে বলা যায়।

ট্রেন্ডিং এ ওঠা এই তিন গানের মধ্যে ‘ভাইঙ্গা দিয়া আমার অন্তর’ এবং ‘ভালোবাসার ধরন ভালো না’ শিরোনামের গান দুটির গীতিকার ও সুরকার শিমুল হাসান নিজেই। সঙ্গীতায়োজন করেছেন মুন্সি জুয়েল। আর ‘যৌবনের এমবি ফুরাইয়া গেলে’ গানের কথা লিখেছেন এবং সুর করেছেন ইউনুস বাউল। এই গানটি স্টুডিও লাইভে গেয়েছেন শিমুল হাসান। গানগুলোর ভিডিও পরিচালনা এবং সম্পাদনা করেছেন জুয়েল আজমীর।

Advertisements

শিমুল হাসান মূলত গ্রাম বাঙলার চিরাচরিত সেই বাউল বা ফোক ঘরানার গান গাইতেই বেশি পছন্দ করেন এবং সেভাবেই নিজেকে তৈরি করেছেন। আর যে কারণে, তার বেশির ভাগ গানগুলোই গ্রাম-গঞ্জে জনপ্রিয়তা পেয়েছে বেশি। গান নিয়ে তার আকাশসম স্বপ্ন। গানের মাঝেই বেঁচে থাকতে চান তিনি। তবে খুব সহজেই শিল্পী হয়ে যাননি তিনি। শিল্পী হতে গিয়ে শুরুতে অনেক চড়াই উৎরাই পেরিয়ে তারপরেই পেয়েছেন সফলতা। একটা সময় যে ছেলেটি একটা গান গাওয়ার আশায় ঘন্টার পর ঘন্টা মঞ্চের পিছনে দাঁড়িয়ে থেকেও গান গাওয়ার সুযোগ পাননি, আজ তার জন্যই অপেক্ষায় অধীর আগ্রহে বসে থাকে হাজার হাজার দর্শক শ্রোতারা।

শুধু রেকর্ড লেবেলেই নয়, স্টেজ শোতেও প্রচন্ড চাহিদা বাউল শিমুল হাসানের। অডিও রেকর্ড আর মিউজিক ভিডিও নির্মানে সময় দেয়ার পাশাপাশি নিয়মিত স্টেজ শো নিয়েও দারুণ ব্যস্ত সময় পার করছেন হালের এই তরুণ লোকসংগীত শিল্পী। নিজের ইউটিউব চ্যানেলে গান করার পাশাপাশি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়মিত গান গেয়ে চলেছেন তিনি। বর্তমানে প্রায় ২৫ টিরও বেশি মৌলিক গানের কাজ চলছে বলে জানালেন গায়ক শিমুল হাসান। নিজের পথচলা নিয়ে শিমুল হাসান বললেন, আমি অতি সাধারন একজন গানের মানুষ। আমি গান ভালোবাসি। তাই মাটি ও মানুষের গান গেয়েই নিজেকে এগিয়ে নিয়ে যেতে চাই।যারা ভালোবেসে আমার গানগুলোকে মনের গভীরে স্থান দিয়ে যাচ্ছেন, সেই সকল প্রিয় মানুষদের প্রতি আমি কৃতজ্ঞ। আশাকরি এভাবেই সবসময় আমাকে মনের মনিকোঠায় রাখবেন।

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
JEWEL AZMIR
JEWEL AZMIR
5 months ago

ধন্যবাদ আমাদের নিয়ে নিউজ করার জন্য

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন