English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

এই প্রথম সেরা প্লেব্যাক সিঙ্গারের পুরস্কার পেলেন সয়েরা রেজা

- Advertisements -

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের “যাও পাখি বলো তারে” সিনেমার টাইটেল গানের জন্য এজেএফবি স্টার এ্যাওয়ার্ডে এই প্রথম সেরা প্লেব্যাক সিঙ্গারের পুরস্কার পেলেন ফোক ডিভা সয়েরা রেজা।

Advertisements

১২ নভেম্বর সন্ধ্যায় কাকরাইল আইইডিবি মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হয় তাকে। জে কে মজলিসের সঙ্গীত পরিচালনায়, গ্রামবাংলার প্রচলিত রোমান্টিক মিথ লাইনের উপর এস কে দ্বীপের লেখা এ আবেগী গানে সায়েরা’র সাথে কন্ঠ মিলিয়েছেন বেলাল খান। রিলিজের পরপরই গানটি দ্রুত ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের মুখে মুখে। এ গানের জন্য পুরস্কার প্রাপ্তি উপলক্ষে উৎফুল্ল সায়েরা সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা এবং তার ভক্ত, অনুরাগী ও সঙ্গীত অনুরাগীদের আন্তরিক ধন্যবাদ জানিয়াছেন।

পারিবারিক কারনে ক্যারিয়ারের বেশীরভাগ সময়ে দেশের বাইরে অবস্থানের কারনে, তার সমসাময়িক শিল্পীদের অনেকের চাইতে কাজের সুযোগ কম পেলেও, এ ব্যাতিক্রমী শিল্পী উপহার দিয়েছেন এ পর্যন্ত অনেক জনপ্রিয় ও হিট গান। ২০০৮ এ ‘ধার ধারিনা পাড়া পড়শির’ দিয়ে শুরু; এরপর ‘না না না তা হবে না’, ‘ওরে সোনা তুই আস্তে চল’, ‘নিদাগীরে’, ‘কালার কথা’, ‘আসাম যাবো’, ‘মান ভাঙ্গাবো বন্ধুরে আজ’ সহ অসংখ্য হিট গান রয়েছে সায়েরার ঝুলিতে। “যাও পাখি বলো তারে” গানটিও সম্প্রতি যোগ দিলো এ কাতারে।

Advertisements

শুরুর দিকে সুফী ও ফোক ঘরানার গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে তিনি নিজেকে একজন জাত ও ভারসেটাইল শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। গানের কাজে দেশে বিদেশে ঘুরে বেড়ানো এবং মুক্তমঞ্চের একজন অত্যন্ত শক্তিশালী শিল্পী সায়েরা রেজার বেশ অনেকগুলো নতুন মৌলিক গান মুক্তির মিছিলে রয়েছে।

নতুন চারটি সিনেমার গান, ১ টি মায়ের গান, ১ টি দেশের গান, ২ টি আধুনিক গান এবং ‘শেকড়ের গান – সিজন ২’ তে ৭ টি ফোক গানের কাজ সম্পূর্ণ শেষ। এগুলো আগামী কিছুদিনের মধ্যেই প্রকাশিত হবে। এছাড়া বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ৬ টি ও পশ্চিম বাংলার ২ টি গায়ে হলুদের গান ও খনার বচনের সমন্বয়ে করা ‘হলদি মিক্স’ গানটির ১টি উৎসবমুখর মিউজিক ভিডিও প্রকাশিত হবে ১ ডিসেম্বর ২০২২ যেটিতে অভিনয় করেছেন হালের ক্রেজ দিঘী ও নায়ক ইমন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন