English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

একই দিনে জন্ম শোবিজের এই তিন জনপ্রিয় তারকার

- Advertisements -

নাসিম রুমি: বাংলা শোবিজের তিন জনপ্রিয় তারকার জন্মদিন মঙ্গলবার। তাদের প্রত্যেকেরই জন্ম ২২ আগস্ট। তারা হলেন- তুমুল জনপ্রিয় দুই অভিনেতা মোশাররফ করিম ও ফজলুর রহমান বাবু এবং অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। তিনজনই যে যার ক্ষেত্রে জনপ্রিয়তার শিখরে উঠেছেন। চলুন জেনে আসি তাদের সম্পর্কে।

মোশাররফ করিম

তাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। দেশ ছাড়াও পশ্চিমবঙ্গের দর্শকদের কাছেও জনপ্রিয় নাম মোশাররফ করিম। ছোট-বড় দুই পর্দাতেই তার পদচারণা। তবে টিভি নাটকে তিনি বেশি জনপ্রিয়।

১৯৭১ সালের ২২ আগস্ট মোশাররফ করিমের জন্ম হয় ঢাকায়। তবে তার পৈতৃক বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠি গ্রামে। মোশাররফ করিম ১৯৮৬ সালে মাধ্যমিক পাস করেন। তখন থেকেই অভিনয়ের প্রতি তার ভালোবাসা অন্য মাত্রা নেয় এবং তিনি তারিক আনাম খানের নাট্যকেন্দ্র মঞ্চদলে যোগদান করেন। এখনো তিনি সেই নাট্যদলের সদস্য।

Advertisements

ক্যারিয়ারে অসংখ্য নাটকে মুখ্য চরিত্র হিসেবে কাজ করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন মোশাররফ করিম। অভিনয় করেছেন ডজন খানেক চলচ্চিত্রেও। এছাড়া ওপার বাংলার দুটি সিনেমায়ও তিনি কাজ করেছেন। পাশাপাশি বর্তমানে কাজ করছেন ওটিটি প্ল্যাটফর্মেও। দর্শকদের হাসানোর অভিনয়ে তিনি সিদ্ধহস্ত।

প্রতিভাধর এই অভিনেতার জন্মদিনে ইতোমধ্যে সামাজিক মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার অনেক সহকর্মী এবং অসংখ্য ভক্ত। শুভেচ্ছাবার্তা এসেছে ওপার বাংলা থেকেও। জাঁকজমকভাবে কখনো জন্মদিন পালন করেন না মোশররফ করিম। পরিবারের সদস্যদের নিয়ে সাদামাঠাভাবেই কাটান দিনটি।

ফজলুর রহমান বাবু

অসংখ্য নাটকের আরেক প্রতিভাধর অভিনেতা তিনি। কাজ করেছেন কিছু সিনেমায়ও। পাশাপাশি গানেও পারদর্শী। একক অ্যালবাম রয়েছে ফজলুর রহমান বাবুর। গান গেয়েছেন মিশ্র অ্যালবামেও। এছাড়া সিনেমায়ও গান গেয়েছেন। মোশাররফ করিমের মতো বাবুও দর্শক হাসানোর কাজে সিদ্ধহস্ত।

১৯৬০ সালের ২২ আগস্ট জনপ্রিয় এই অভিনেতার জন্ম হয় ফরিদপুরে। শৈশব সেখানেই কাটে। তবে কর্মস্থল পরিবর্তনের কারণে পরবর্তীতে ঢাকার বাসিন্দা হয়ে যান ফজলুর রহমান বাবু। তিনিও জন্মদিনের উৎসবটা পারিবারিকভাবে করতে পছন্দ করেন। করেনও তাই। বিশেষ এ দিনে ইতোমধ্যে বহু শুভেচ্ছাবার্তা পেয়েছেন বাবু।

১৯৭৮ সালে ফরিদপুরে ‘বৈশাখী নাট্য গোষ্ঠিতে’ যোগদানের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন এই অভিনেতা ও গায়ক। একই বছর বাবু প্রথমবারের মত জাতীয় নাট্য উৎসবে অভিনয় পরিবেশন করেন। এরমধ্যে তিনি ১৯৮৩ সালে অগ্রণী ব্যাংকে যোগদান করেন এবং তার কর্মস্থল ঢাকায় স্থানান্তরিত হয়।

Advertisements

ঢাকায় এসে অভিনেতা ও নাট্যকার মামুনুর রশীদের ‘আরণ্যক নাট্যদল’ মঞ্চ দলে যোগ দেন বাবু। মঞ্চে তার অভিনয়কৃত উল্লেখযোগ্য নাটক হলো, নঙ্কার পালা, পাথার এবং ময়ূর সিংহাসন। এরপর শুরু করেন টিভি নাটকে অভিনয়। অসংখ্য দর্শকপ্রিয় নাটক রয়েছে তার। সিনেমায় অভিনয় করে পেয়েছেন তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

রুমানা রশীদ ঈশিতা

নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় একজন নাট্য অভিনেত্রী তিনি। কয়েকটি নাটক নির্মাণও করেছেন। গানও গেয়েছেন সাতটি অ্যালবামে। আবার তিনি লেখিকা। রয়েছে রেস্তোরাঁর ব্যবসাও। ১৯৮১ সালের ২২ আগস্ট ঈশিতার জন্ম ঢাকায়।

ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দুজনে’ নাটকটিতে প্রথম অভিনয় করেন ঈশিতা। পরবর্তীতে বেশ কিছু নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেন। ২০০৭ সালে তিনি চ্যানেল আইয়ের মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে যোগ দেন। এছাড়া একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেন।

অভিনয়ের পাশাপাশি ‘নির্জন আড়ালে’, ‘স্বপ্ন স্বপ্নীল’, ‘গোধূলি বেলায়’ নাটকগুলো পরিচালনা করেছেন ঈশিতা। তবে নানাবিধ কাজে জড়িয়ে দীর্ঘদিন ধরে অভিনয় এবং পরিচালনা থেকে দূরে রয়েছেন বহু প্রতিভাধর এই তারকা। কারণ, বাইরের নানা দায়িত্ব সামলে তাকে সংসারেও সময় দিতে হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন