English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারকের আসনে বাঁধন

- Advertisements -
Advertisements
Advertisements

শোবিজের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ইতোমধ্যে দেশের গণ্ডি পেরিয়ে বলিউডেও অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন তিনি। এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারকের আসনে বসতে যাচ্ছেন বাঁধন।

আগামী ২৯ ফেব্রুয়ারি ভারতের বেঙ্গালুরুতে শুরু হতে যাচ্ছে বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৫তম আসর। দেশটির সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত এই চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন বাঁধন। শুধু তা-ই নয়, তিনি হতে যাচ্ছেন জুরি প্রধান।

বিষয়টি নিয়ে দেশের এক গণমাধ্যমে বাঁধন বলেন, এটা আমার জন্য অনেক সম্মানের। ভীষণ সম্মানিত বোধ করছি। এমনিতে আমি আমার কাজ ‘রেহানা’ ও ‘খুফিয়া’ নিয়ে বিভিন্ন দেশের উৎসবে ভ্রমণ করেছি। ওটা একধরনের অভিজ্ঞতা। আর জুরি হওয়া আরেক অভিজ্ঞতা। এটা আমাকে সমৃদ্ধ করবে।

চলচ্চিত্র উৎসবটির ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক সিনেমা। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতেই মূলত প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন বাঁধন।

বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম। উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা সিনেমাগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন বাঁধন ও তার জুরিবোর্ড।

এই বিভাগটি ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। এই উৎসবে অফিশিয়াল জুরিদের পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

প্রসঙ্গত, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটির পর্দা নামবে আগামী ৭ মার্চ। এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’-এও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাঁধন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন