English

30 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

এ বছরে আসছে গান, আগামী বছর ছবি

- Advertisements -
মুক্তির অপেক্ষায় গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ সিনেমাটি। ষোলো শত শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। মুক্তিকে সামনে রেখেই চলছে সিনেমাটির প্রচারণা। আজ প্রকাশ পেয়েছে সিনেমাটিতে অভিনয়শিল্পীদের ফার্স্ট লুক।
যেখানে নজর কেড়েছেন রাফিয়াত রশিদ মিথিলা,মন্দিরা চক্রবর্তী, শরিফুল রাজ, গাউসুল আলম শাওন ও খায়রুল বাসার।
‘কাজল রেখা’ সিনেমায় কঙ্কন দাসীর চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাজল রেখার পেজ থেকে মিথিলার ফার্স্ট লুক প্রকাশ করা হয়। যেখানে দেখা গেছে, ছাই রঙা শাড়ি পরেছেন মিথিলা।
মাঝখানে সিঁথি করা চুল, সোনার গয়না আর নথে যেন প্রাচীন বাংলার নারীদের অবয়ব ধারণ করেছেন তিনি। আরও একটি ছবিতে মন্দিরা চক্রবর্তীর সঙ্গে দেখা গেছে মিথিলাকে। দুজনের পরনেই ব্লাউজহীন শাড়ি; যা আবহমান বাঙালি নারীদের প্রতিনিধিত্ব করে। এ দিন ‘কাজল রেখা’র আরও কয়েকটি চরিত্রের স্থিরচিত্র পাওয়া গেছে।
যেখানে শরিফুল রাজ, গাউসুল আলম শাওন ও খায়রুল বাসারকে দেখা গেছে।
এদিকে, আগামী ২৮ ডিসেম্বর প্রকাশ হবে ‘কাজল রেখা’সিনেমার প্রথম গান। এক ভিডিও বার্তায় এ খবর দিয়ে নির্মাতা সেলিম জানান,  ‘কাজল রেখা আমাদের গল্প, এই মাটির গল্প, আবহমান বাংলা ও সংস্কৃতির গল্প। আগামী ২৮ ডিসেম্বর আপনাদের জন্য কাজল রেখার প্রথম গান প্রকাশিত হবে।’
কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও নবাগত চিত্রনায়িকা মন্দিরা চক্রবর্তী।
বিভিন্ন চরিত্রে অভিনয় রয়েছেন রাফিয়াথ রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে। এ সিনেমায় কংকন দাসী চরিত্রে অভিনয় করছেন মিথিলা আর সুচ কুমার চরিত্রে শরিফুল রাজ।
গত বছর এপ্রিল মাসে মেঘালয়ের পাহাড়ের পাদদেশে বাংলাদেশ সীমান্তবর্তী নেত্রকোনার দুর্গাপুরের বারোমারির লক্ষ্মীপুর গ্রামে শুটিং শুরু হয়। চলতি বছর ঢাকাতে শেষ হয়েছে এর শুটিং।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন