English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

ওই পরিমাণ আয় করতে ১৫টি সিনেমা করতে হতো: রাভিনা

- Advertisements -
নব্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা রাভিনা ট্যান্ডন। উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা। জুঁটি বেঁধে কাজ করেছেন সেই সময়ের শীর্ষ নায়ক সালমান খান, গোবিন্দা, সানি দেওল, আমির খানদের সঙ্গে। তবে নিজের ক্যারিয়ারের সোনালি সময়ে বড় বড় সুপারস্টারদের সঙ্গে কাজ করলেও, পারিশ্রমিক পেতেন তাঁদের চেয়ে অনেক কম! সম্প্রতি সেই আক্ষেপের সুর ভেসে উঠল রাভিনার কণ্ঠে।
বলিউডে পুরুষ অভিনেতা ও নারী অভিনেত্রীদের পারিশ্রমিকের বৈষম্য যুগ যুগ ধরেই চলে আসছে। বহু নায়িকা তাঁদের স্টারডমে থাকাকালীন পুরুষ অভিনেতাদের তুলনায় অনেক কম পারিশ্রমিকে কাজ করেছেন। মাধুরী দীক্ষিত, শ্রীদেবী, ঐশ্বরিয়াদের মতো তারকা বাদে বাকি প্রায় সব নারী তারকাকে তাঁদের পুরুষ সহ-অভিনেতার তুলনায় বহু কম পারিশ্রমিকেই কাজ করতে হয়েছে। রাভিনা ট্যান্ডনও তাঁদের একজন।এর আগেও বিষয়টি নিয়ে কথা বলেছিলেন অভিনেত্রী। সম্প্রতি আবার তাঁর মুখে শোনা গেল সেই অভিযোগ।
 

জিস্ট নিউজের সঙ্গে একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে রাভিনা বলেন, ‘সেই দিনগুলোতে, অর্থ ছিল খুব খুব কম। বিশেষ করে অভিনেতা এবং অভিনেত্রীদের মধ্যে বেতনবৈষম্য ছিল ভয়াবহ।

পুরুষ তারকারা অনেক পেয়েছে; অনেক, অনেক বেশি। তারা এক ছবিতে যা আয় করত, আমি ১৫টি সিনেমায় তা করতাম। আমার পুরুষ সহ-অভিনেতারা যা আয় করত, ওই পরিমাণ অর্থ আয় করতে আমাকে ১৫ থেকে ২০টি সিনেমা করতে হতো।’

 

তিনি জানান, সালমান খান ও আমির খানের মতো তাঁর পুরুষ সহ-অভিনেতারা একই কারণে অনেক বেশি বেছে বেছে কাজ করেছেন। রাভিনা বলেন, ‘সামগ্রিকভাবে আজকের পরিস্থিতির তুলনায় সবার জন্য অর্থ অনেক কম ছিল।

এ ছাড়া নারী অভিনেত্রীদের কাজও করতে হতো অনেক বেশি সময় ধরে। তবে এখন তো অনেক করপোরেট আসছে। অনেক বেশি পেশাদার কাজ করার রাস্তা তৈরি হচ্ছে, যা আসলে দারুণ।’ 

রাভিনা ট্যান্ডনকে সর্বশেষ দেখা গেছে ‘পাটনা শুক্লা’ চলচ্চিত্রে। একজন আইনজীবীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এতে প্রয়াত অভিনেতা সতীশ কৌশিক ও মানব ভিজও অভিনয় করেছেন। অভিনেত্রীকে সামনে অক্ষয় কুমারের সঙ্গে ‘ওয়েলকাম ৩’-এ দেখা যাবে। এ ছাড়াও দক্ষিণের বেশ কিছু চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন