English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

কলকাতায় থাকাকালীন মদ্যপান শুরু, অসুস্থ অবস্থায় অমিতাভ জানালেন নেশা মুক্তির উপায়

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: গত ৬ মার্চ হায়দরাবাদে ‘প্রজেক্ট কে’ ছবির শুটিং সেটে আহত হন অমিতাভ বচ্চন। ছবির অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে পাঁজরে চোট লাগে অমিতাভের। চোট লেগে ছিঁড়ে গিয়েছিল বুকের তরুণাস্থি। ছিঁড়ে ছিল ডান পাঁজরের পেশিও। যদিও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। খুব শীঘ্রই কাজে ফিরবেন অভিনেতা। তবে অবসর সময়ে ব্লগ লেখেন শেহনশাহ। এই ব্লগের মাধ্যমে তিনি যোগাযোগ রাখেন তাঁর অনুরাগীদের সঙ্গে। এ বার নিজের কলমে অকপটে স্বীকার করলেন তাঁর মদ্যপান এমনকি ধূমপানে আসক্তির কথাও। কিন্তু সেই নেশা ছাড়লেন কী ভাবে, সে কথা জানালেন অভিনেতা।

কর্মজীবনে শুরুর দিকটা তাঁর কাটে কলকাতায়, এ কথা অনেকেরই জানা। সেই সময়ই নাকি মদ্যপানের অভ্যাস শুরু হয় বিগ বি-র। বেশ ঘন ঘনই মদ্যপান করতেন। খানিকটা আসক্তও হয়ে পড়েন। শুধু মদ্যপান নয় ধূমপানেও আসক্তি ছিল তাঁর। তবে যে কোনও নেশাই যে ত্যাগ করা সম্ভব, সেটা জানান তাঁর সাম্প্রতিক ব্লগে। কিন্তু কী ভাবে ছাড়বেন? সেই উপায় বলে দিলেন অভিনেতা।

Advertisements

তিনি তাঁর ব্লগে জানান, যে কোনও নেশায় হুট করে ছাড়তে হয়। তাঁর কথায়, ‘‘যখন ধূমপান করছেন জ্বলন্ত সিগারেটটা ঠোঁটের কোণা থেকে ফেলে দিয়ে, তাকে বিদায় দিন। যে অভ্যাস মানুষকে ক্যানসারের মুখে ঠেলে দেয় তাকে ছেড়ে দেওয়া উচিত।’’ তিনি নিজের ক্ষেত্রেও সেটাই করেছিলেন। তিনি লেখেন, ‘‘বাজে অভ্যাস যত তাড়াতাড়ি বদলে ফেলা যায় ভাল।’’ মদ্যপান ছেড়ে বহুবছর হয়েছে তবু আক্ষেপ অভিনেতার কণ্ঠে, ‘‘আরও আগে ছাড়লে ভাল হত।’’ তবে সময়ের সঙ্গে বদলে ফেলেছেন নিজের অভ্যাস। নিয়মে বেঁধে ফেলেছেন নিজের জীবন। এই মুহূর্তে কদিন বিশ্রামে রয়েছেন অভিনেতা। চোট সারিয়ে খুব শীঘ্রই ফিরবেন ‘প্রজেক্ট কে’-এর শুটিংয়ে, আশাবাদী আশীতিপর অভিনেতা

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন