English

27 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড পেলেন কাঞ্চন নিপুণ ও শাহনুর

- Advertisements -

বিনোদন প্রতিবেদক: কোভিড-১৯ এর সময়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সহযোগিতা দিয়ে পাশে দাঁড়ানের কারণে ‘কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড-২০২২’ পুরস্কারে ভূষিত হলেন চিত্রনায়িকা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার এবং সাংগঠনিক সম্পাদক শাহনুর।

Advertisements

নিরাপদ সড়ক চাই আন্দোলনের জন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। গত ২৬ নভেম্বর সন্ধ্যা ৬টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)র ফজলুল হক স্মৃতি মিলনায়তনে তাদের এই পুরস্কার প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ফোনকলে যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, জেএম কামরুল ইসলাম, ড. সালেহা কাদের ও কাজী মোকাররম দস্তগীর। ট্র্যাব সভাপতি কাদের মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক সুহৃদ জাহাঙ্গীর।

Advertisements

সমাজের বিভিন্ন পেশা ও ক্ষেত্রে উদারতা, মানবিকতা এবং কৃতিত্বের মূল্যায়ন করার জন্য টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) এই নতুন উদ্যোগটি প্রবর্তন করে। এছাড়াও ‘কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড-২০২২’ পুরস্কার পেয়েছেন কোভিড-১৯ এ বিনামূল্যে নিন্মবিত্ত ও মধ্যবিত্তের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য স্বেচ্ছাসেবক নাফিসা আনজুম খান। শিল্পী, পরিচালক ও কুশলীদের ত্রাণ দেয়ার জন্য চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

দেশাত্ববোধক চলচ্চিত্রে অভিনয়ের জন্য রোদেলা সুভাষিনী টাপুর, প্রবাসী বাঙালিদের নিয়ে নাটক নির্মানের জন্য সাজ্জাদ সুমন, ইয়োগা সেবা শরীর ও মন সুস্থ রাখার জন্য নাসির উদ্দিন তনম্বয় ও নারী উদ্যোক্তার জন্য রওশন আরা রুবি পুরস্কৃত হন। মাত্র ১৩ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী আবু সালেক, বীরপ্রতীককে অকুতভয়ের জন্য, গোলাম সারোয়ার মানিককে পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার জন্য ও ড. জাহিদ আহমেদ চৌধুরী বিপুলকে আন্তর্জাতিক মাদক বিরোধী কাজে নিয়োজিত থাকার জন্য এ পুরস্কার প্রদান করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন