English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

‘খলনায়ক’ হয়ে বক্স অফিস কাঁপিয়েছেন যে নায়কেরা

- Advertisements -
সাধারনত হিরোদের পর্দায় ‘নায়ক’ চরিত্রে দেখেই অভ্যস্ত দর্শকরা। যদিও একজন প্রকৃত অভিনেতা সব চরিত্রেই নিজেকে মানানসই করে উপস্থাপন করেন। তবে নায়ক যখন খলনায়ক হয়ে পর্দায় আসেন, তখন ব্যাপারটা একটু ভিন্নই হয়। বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতা রয়েছেন যারা নায়ক এবং খলনায়ক উভয় ভূমিকাতেই দর্শকদের মনে দাগ কেটেছেন।
শাহরুখ খান থেকে শুরু করে রণবীর সিং, ববি দেওল, যখনই নায়করা নিজেদের চিরচেনা রুপ ছেড়ে ভয়ংকর ভিলেনের রুপে পর্দায় ধরা দিয়েছেন, বক্স অফিসে উপচে পড়েছে সাফল্য। চলুন জেনে নেওয়া যাক কিছু জনপ্রিয় নায়কদের খলনায়ক হওয়ার সাফল্যের গল্প।
ববি দেওল : নায়ক হিসেবে যতটা না জনপ্রিয়তা পেয়েছেন, ২০২৩ সালে ‘অ্যানিম্যাল’ চলচ্চিত্রে ভিলেন হয়ে ধরা দিতেই বক্স অফিসে তোলপাড় ফেলে দিয়েছেন ববি দেওল। একটাও কথা না বলে শুধু এক্সপ্রেশনের মাধ্যমে ‘আব্রার’ চরিত্রটিকে পর্দায় উপস্থাপন করা সহজ ছিল না।
এই ছবি বিশ্বব্যাপী ৯১৭ কোটি টাকা উপার্জন করেছে।
সঞ্জয় দত্ত ‍: সঞ্জয় দত্তকে নায়ক এবং খলনায়ক দুই ভূমিকাতেই দেখা গেছে। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘অগ্নিপথ’ সিনেমাতে ভয়ংকর ভিলেন হয়ে ধরা দেন সঞ্জয় দত্ত। সিনেমাটি ২৭৯ কোটি টাকার ব্যবসা করেছিল।
রণবীর সিং : ‘পদ্মাবত’ সিনেমায় রণবীর সিং আলাউদ্দিন খিলজির ভূমিকাতে অভিনয় করেন। এই সিনেমাতে তাঁর অভিনয় নায়ক শাহিদ কাপুরকেও ছাপিয়ে গিয়েছিল। তাঁর চেহারা, অভিনয় থেকে নাচ সবই দর্শকদের মুগ্ধ করেছে। সিনেমাটি বিশ্বব্যাপী ৫৭১ কোটি টাকা আয় করে।
নওয়াজুদ্দিন সিদ্দিকী : সালমান খানের ‘কিক’ সিনেমাতে খলনায়ক হিসেবে অভিনয় করে সাড়া ফেলে দেন নওয়াজুদ্দিন সিদ্দিকী।২০১৪ সালে মুক্তি প্রাপ্ত এই সিনেমাটি ৩৮৮ কোটি টাকা উপার্জন করেছিল।

জন আব্রাহাম : নায়ক হিসেবে একাধিক সিনেমাতে অভিনয় করেছেন জন আব্রাহাম। তবে ২০২৩ সালে ‘পাঠান’ সিনেমাতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করে ফের একবার চর্চায় আসেন তিনি। সিনেমাটি গোটা বিশ্বের মধ্যে ১০৫০ কোটি টাকা আয় করে।

শাহরুখ খান : শাহরুখ খানকে সকলে রোমান্টিক হিরো হিসেবে দেখেন। তবে বাজিগর, ডর সিনেমাতে শাহরুখ প্রমাণ করেছেন তিনি কতটা ভয়ঙ্কর ভিলেন হয়ে উঠতে পারেন। শাহরুখের ‘ডর’ সিনেমাটি গোটা বিশ্বে ২১ কোটি টাকা উপার্জন করেছিল সেই সময়। বাজিগর ৩২ কোটি টাকা উপার্জন করে। বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে হিসাব করলে এখনকার সময়ে এই দুটি ছবি ৫০০ থেকে ৬০০ কোটি টাকা উপার্জন করত।

আর মাধবন : চকলেট বয় ইমেইজ ছেড়ে একেবারে আলাদা রূপে ধরা দিয়েছেন আর. মাধবন। আর তাঁর জন্য তিনি বেছে নিয়েছেন ‘শয়তান’র মত চলচ্চিত্র। সদ্য মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিকে নিয়ে চর্চা এখন সর্বস্তরে। দর্শকরা একইসঙ্গে ভীত এবং মুগ্ধ হয়েছেন আর. মাধবনকে শয়তান রূপে দেখে। ইতোমধ্যেই বক্স অফিসে ১০০ কোটি আয় করে নিয়েছে সিনেমাটি।

এছাড়াও ‘খাকি’তে অজয় দেবগন, ‘আজনাবি’তে অক্ষয় কুমার এবং ‘ম্যায় হু না’র মতো সুপারহিট চলচ্চিত্রে সুনীল শেঠি খলনায়কের ভূমিকায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন