English

35 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

গলায় বাঘের নখের লকেট, বিগ বসের সেট থেকে গ্রেপ্তার প্রতিযোগী

- Advertisements -

নাসিম রুমি: ভারতের রিয়্যালিটি শোয়ের জগতে ‘বিগ বস’ সবচেয়ে বিখ্যাত। এমনকি বিতর্কিতও। দেশটির রাজ্য ও ভাষার ওপর ভিত্তি করে বেশ কয়েকটি সংস্করণের প্রতিযোগিতা হয়ে থাকে এই শোয়ে। তেমনই একটি সংস্করণ ‘বিগ বস কন্নড়’-এ ঘটেছে অপ্রীতিকর ঘটনা। এক প্রতিযোগী জড়িয়ে পড়েছেন বিতর্কে। ঘটনা এতটাই গুরুতর যে শো চলাকালীন তাঁকে গ্রেপ্তারও করেছে রাজ্য পুলিশ।

Advertisements

প্রতিযোগীর নাম ভার্থুর সন্তোষ। অভিযোগ—তিনি বাঘের নখ দিয়ে তৈরি একটি লকেট চেন পরেছিলেন; যার ভিডিও সামনে আসায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৪অক্টোবর) সেট থেকে তাঁকে পুলিশ আটক করে। বিগ বসের সেটে হাজির হয়ে রীতিমতো তদন্ত চালায় দেশটির বন দপ্তর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের মতে, গতকাল অভিযুক্তকে বেঙ্গালুরু আদালতের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে পেশ করা হয়। বিচারক তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন।

Advertisements

জানা যায়, স্বতঃপ্রণোদিতভাবেই ভার্থুর সন্তোষের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বন দপ্তর। তাঁর গলায় সেই বিতর্কিত লকেট হেফাজতে নিয়েছে বন দফতর। সেটি বাঘের নখ দিয়েই তৈরি নাকি অন্য প্রাণীর নখ দিয়ে, তা নিশ্চিত করতে ফরেনসিক তদন্তের জন্য পাঠানো হয়েছে। কোথা থেকে এই বাঘের নখ এলো? এই ব্যাপারে জানতে চাওয়া হলে সন্তোষ বলেন, ‘এটা আমার উত্তরাধিকার সূত্রে পাওয়া’। বাঘের নখ পরা বা নিজের কাছে রাখা ভারতীয় বনপ্রাণ (সুরক্ষা) আইন, ১৯৭২ অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। শুধু নখই নয়, বাঘের শরীরের কোনও অংশই শরীরে ধারণ করা বা নিজের কাছে রাখাটা অপরাধ বলে বিবেচ্য।

জানা যায়, ভারতের বেঙ্গালুরুতে গরু কেনাবেচার ব্যবসা রয়েছে ভার্থুরের। সঙ্গে রয়েছে রিয়েল এস্টেটের ব্যবসাও। এছাড়া কয়েকটি ভিডিও ভাইরাল হয়ে যাওয়ার পর ওই ব্যক্তি নেট দুনিয়ায় জনপ্রিয় মুখ হয়ে ওঠেন। এরপরই বিগ বসের টিকিট পান তিনি। কে জানত বিগ বসের ঘর থেকে সোজা শ্রীঘরে যেতে হবে তাঁকে। অভিযোগ প্রমাণ হলে তিন থেকে সাত বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হবেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন