English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

গানের ভিডিও নকল, হতাশ তাহসান

- Advertisements -

আবারও তাহসানের গান নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। শ্রোতাপ্রিয় এই শিল্পীর গানের ভিডিও নকলের অভিযোগ উঠেছে। এ কারণে হতাশা প্রকাশ করেছেন তিনি।

ভালোবাসা দিবস উপলক্ষে তাহসানের ‘হারাই বহুদুরে’ শিরোনামে একটি গানের ভিডিও প্রকাশ পেয়েছে। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন সুস্মিতা আনিস। এই ভিডিও গানটি কোরিয়ান ব্যান্ড বিটিএসের মিউজিক ভিডিওর নকল বলে অভিযোগ উঠেছে।

Advertisements

গানটি নির্মাণ করেছেন আগা নাহিয়ান আহমেদ। এ ভিডিওর বিষয়বস্তু বিটিএসের সদস্য আরএমের ‘বুনো ফুল’ থেকে নকল করা হয়েছে। বিটিএসের ভক্তদের পাশাপাশি এই নকলের বিষয়টি কোরিয়ান সংবাদমাধ্যমেও উঠে এসেছে।

এ ব্যাপারে তাহসান বলেন, গানটির চিত্রনাট্য নকলের বিষয়ে আমার কোনো ধারণাই ছিল না।

এ বিষয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, বিষয়টি আমার জন্য হতাশাজনক। এটা এমন একটি গানে যেখানে আমি মিনারের সঙ্গে কাজ করেছি। এক দশকেরও বেশি সময় নিয়ে আমরা দুটি অ্যালবাম করেছিলাম। আমাদের দু’জনের কাছেই এই গানটিকে হৃদয়গ্রাহী মনে হয়েছিল।

Advertisements

তিনি আরও বলেন, যখন এ সম্পর্কে আমি নিশ্চিত হলাম, তখন আমার এ গান নিয়ে অনুভূতি সম্পূর্ণ মাটি হয়ে গেছে। আমি এই ভিডিও নির্মাতাকে তিরস্কার করছি। আমি শুধু আমার কাছেই না, ভক্তদের কাছেও ক্ষমা চাইতে বলছি।

তাহসানের ক্ষমার প্রসঙ্গে মিউজিক ভিডিওও পরিচালক নাহিয়ান বলেন, আমি কোনো ভুল করিনি, তাই এখানে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না। এটিকে বিটিএস দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি নতুন পরিবেশনা বলা যেতে পারে।

তাহসানের গান নিয়ে বিতর্ক এটাই প্রথম নয়। কোক স্টুডিও বাংলার প্রথম সিজনে অর্ণবের সুরে ‘দখিন হাওয়া’ শিরোনামে একটি গান গেয়েছিলেন তিনি। গানটির সুর নকল করা হয়েছিল আমেরিকান গায়িকা ক্লাইরোর গাওয়া গান ‘সোফিয়া’ থেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন