English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

গুণী অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধুর সপ্তম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

এ কে আজাদ: গোলাম হাবিবুর রহমান মধু। অভিনেতা। বাংলাদেশের মঞ্চ-বেতার-টেলিভিশন ও চলচ্চিত্রের অতি পরিচিত মুখ গোলাম হাবিবুর রহমান মধু। একজন প্রতিভাবান ও স্বার্থক অভিনয়শিল্পী, যিনি চরিত্রের প্রয়োজনে যে কোনো ছোট-খাটো নানা ধরণের চরিত্রে অভিনয় করে গেছেন সফলতার সাথে।

অভিনয় পাগল এই মানুষটি, অভিনেতা হিসেবে বেশ দক্ষ ও পরিপক্ব ছিলেন, নিজ অভিনয় গুণে তিনি দর্শকপ্রিয়তাও পেয়েছেন।

গুণী অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু’র সপ্তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৬ সালের ২৩ নভেম্বর, হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। প্রয়াত এই গুণি অভিনেতার স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

Advertisements

অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু ১৯৩৮ সালে, রাজশাহী শহরের কাজীহাটায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা গোলাম হায়দার, একসময় পুলিশ বিভাগে চাকরি করতেন ও অবসর সময়ে রেডিও’র নাটকে অভিনয় করতেন।

অভিনেতা বাবার পথ ধরে, হাবিবুর রহমান মধুও এক সময় রাজশাহীর বিভিন্ন নাট্যদলের সদস্য হয়ে মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। ১৯৬২ সালে বেতারে এবং ১৯৬৯ সালে, টেলিভিশননাটকে অভিনয় শুরু করেন । জানা যায় সে সময়ে কিছুদিন রেডিও’তে খবরও পড়েছেন তিনি।

আসা যাওয়ার পথের ধারে, সংশপ্তক, চাঁদনীগড়ে কয়েক দিন, সুপ্রভাত ঢাকা, হারকিপ্টে, কুস্তি, কলেজ স্টুডেন্ট, বাতাসা, সাকিন সারিসুরি, ক্রমান্বয়ে’সহ টেলিভিশনের বহু জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন হাবিবুর রহমান মধু।

শুধু নাটকেই নয়, বেশকিছু উল্লেখযোগ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। হাবিবুর রহমান মধু অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে- স্মাগলার, পেনশন, চন্দ্রনাথ, অভিযান, অবিচার, প্রতিবাদ, প্রহরী, আওয়ারা, আওয়াজ, জিনের বাদশা, রাজামিস্ত্রী, বর্তমান, সন্তান যখন শত্রু, কিত্তনখোলা, পৌষ মাসের পিরীতি, ঢাকাইয়া মাস্তান, প্রভৃতি।

Advertisements

বিশিষ্ট অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের সাবেক সহকারি পরিচালক।

বাংলাদেশের নাট্যাঙ্গন-বেতার-টেলিভিশন ও চলচ্চিত্রের লোকদের কাছে, অত্যান্ত ভদ্র ও ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু।

শিল্প-সংস্কৃতি অঙ্গনের সকলের পছন্দের মানুষ, অভিনেতা হাবিবুর রহমান মধু অনন্তলোকে ভালো থাকুন- এই প্রার্থণা করি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন