English

22 C
Dhaka
শনিবার, মে ১১, ২০২৪
- Advertisement -

‌‘গোল্ডেন রেশিও’ মেনে সুন্দর তারকাদের তালিকা

- Advertisements -
Advertisements

ইংল্যান্ডের সার্জন ডা. জুলিয়ান ডি সিলভা সৌন্দর্য পরিমাপের নির্দিষ্ট পদ্ধতি মেনে সুন্দর নারী তারকাদের তালিকা করেছেন। তাতে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছেন ব্রিটিশ অভিনেত্রী জোডি কোমার। ‘গোল্ডেন রেশিও’ মেনে জোডির চোখ, নাক, ঠোঁট, ভুরু, চোয়াল, চিবুক, মুখের আকৃতি ৯৪.৫২ শতাংশ নিখুঁত। দ্বিতীয় স্থানে রয়েছেন জেনদায়া।  তৃতীয় স্থানে রয়েছেন বেলা হাদিদ। চতুর্থ স্থানে রয়েছেন পপ তারকা বিয়ন্সে। তার সৌন্দর্য ৯২.৪৪ শতাংশ নিখুঁত। নিখুঁত মুখের নিরিখে যে তালিকা তৈরি হয়েছে, তার শীর্ষে রয়েছেন বেয়ন্সে।

সৌন্দর্যের এই অনুপাত ‘গোল্ডেন রেশিও’ নামে পরিচিত। মেয়েদের সৌন্দর্যের ক্ষেত্রে এই ‘গোল্ডেন রেশিয়ো’ ধরা হয় ১.৬১৮। মুখের দৈর্ঘ্যকে প্রস্থ দিয়ে ভাগ করা হয়। ভাগফলকেই ধরা হয় ‘গোল্ডেন রেশিও’। হিসাব মেনে মুখের প্রস্থের থেকে দৈর্ঘ্য দেড় গুণ বেশি হওয়া বাঞ্ছনীয়। অর্থাৎ মুখ হবে লম্বাটে গড়নের। তবেই তিনি আদর্শ সুন্দরী। এই অনুপাত মেনে তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন জোডি কোমার।

Advertisements

তালিকার পঞ্চম স্থানে রয়েছেন আমেরিকার গায়িকা ও অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ডে। ৯১.৮১ শতাংশ নিখুঁত সৌন্দর্য তার। এর পরেই তালিকায় রয়েছেন যথাক্রমে পপ তারকা টেইলর সুইফট, জোর্ডান ডুন, কিম কার্দাশিয়ান। নবম স্থানে রয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ৯১.২২ শতাংশ নিখুঁত সৌন্দর্য তার। তালিকার দশম স্থানে আছেন দক্ষিণ কোরিয়ার অভিনেত্রী হো ইয়ং জাং।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন