English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

চলচ্চিত্রের উন্নয়নে স্মার্ট স্বর্ণযুগ গড়তে হবে: আলমগীর

- Advertisements -

নাসিম রুমি: চলতি বছর একুশে পদকে ভূষিত হলেন অভিনেতা-চলচ্চিত্রকার আলমগীর। এ বরেণ্য অভিনেতার কথায় তিনি চলচ্চিত্রের জন্য বাঁচেন, চলচ্চিত্রই তার জীবনের সবকিছু। চলচ্চিত্রের উন্নয়নে মিডিয়ার কাছে সম্প্রতি কিছু পরামর্শ তুলে ধরেছেন তিনি।

অভিনেতা আলমগীর বলেন, আমাদের চলচ্চিত্রের উন্নয়ন করতে হলে আরেকটি স্বর্ণযুগ দরকার।

আর তা হলো ডিজিটাল স্বর্ণযুগ, মানে স্মার্ট স্বর্ণযুগ। তাহলেই দর্শক সিনেমা দেখতে সিনেমা হলে আসবে। তার কথায়, অনেকে বলেন চলচ্চিত্রকে আবার ঘুরে দাঁড়াতে হবে। কিন্তু এটি ঠিক কথা নয়, কারণ ঘুরে দাঁড়ালে তো পেছনের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট অর্থাৎ সাদা-কালো যুগে চলে যাব আমরা।

Advertisements

আমি এতে বিশ্বাসী নই। আমি সুন্দর, সমৃদ্ধ ও আধুনিক আগামীতে এগিয়ে যেতে বিশ্বাসী। তাই এর জন্য এখন আমাদের যেটা দরকার সেটা হলো নতুন একটি স্বর্ণযুগ তৈরি করা, যা আমরা ফেলে এসেছি। এ স্বর্ণযুগের নাম হবে ডিজিটাল স্বর্ণযুগ, মানে স্মার্ট স্বর্ণযুগ।

এটি করতে পারলেই দর্শকদের আবারও সিনেমা হলে ফিরিয়ে আনা সম্ভব হবে।

অভিনেতা আলমগীরের কথায়, চলচ্চিত্রের উন্নয়নে মেকারদের অনেক আগেই এগিয়ে আসা প্রয়োজন ছিল। গত ১৫ বা ২০ বছর আগের যারা মেকার তারা যদি এগিয়ে আসতেন তাহলে চলচ্চিত্র সমৃদ্ধ থাকত। কারণ আগে যে সময়টা ছিল তখন কেউ ৫ বছর, পরবর্তীতে কেউ আবার ক্ষমতায় এসে আগের কাজ আটকে দিত। এ কারণে তখন সেন্সরে সমস্যা হতো।

দীর্ঘদিন সেই সমস্যা আর নেই। এখন তো ভালো ছবি হতে পারে। এ বিষয়টি নিয়ে আগের মেকারদের এখন ভাবতে হবে। ভালো ছবি নির্মাণ করতে হবে। তাহলেই চলচ্চিত্রের এ স্থবির অবস্থা দূর হবে।

Advertisements

অভিনেতা আলমগীরের মতে, ভাইরাল হয়ে কখনো স্টার হওয়া যায় না। মানে ভাইরাল হয়ে স্টারের জন্ম হয় না। ভাইরাল হয়ে ১ মাস ২ মাস বা সর্বোচ্চ ১ বছর কোনোভাবে থাকা যাবে, তারপর তো হারিয়ে যেতেই হবে। ভাইরাল হয়ে অভিনেতা-অভিনেত্রী হওয়া যায় না। ভাইরাল যারা হয় তারা কখনো টিকে থাকতে পারবে না। তবে চলচ্চিত্র নিয়ে এবং অভিনয় করে যদি মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া যায় তাহলে চিরকাল সেখানে টিকে থাকা যাবে। আসলে কারও প্রতি আমার কোনো অভিযোগ নেই। আমি খুব পজিটিভ মাইন্ডের একজন মানুষ। আমি সবসময় সবকিছু পজিটিভলি নেই।

চচ্চিত্রকার আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন, অশ্লীল মানেই অশ্লীল, সেটি সিনেমা হলের বড় পর্দায় হোক কিংবা ওটিটি। অশ্লীল কখনো শ্লীল হতে পারে না। অশ্লীলতা দিয়ে কখনো টিকে থাকা যায় না। কারণ অশ্লীলতাকে দর্শক সব সময়ই দূরে ছুড়ে ফেলে দেয়।

অভিনেতা আলমগীর দৃঢ় প্রত্যয় নিয়ে বলেন, চলচ্চিত্র আমার হৃদয়ে ধারণ করা আছে। এটা আমরণ থাকবে। এটাকে মিস করার আমার কিছু নেই। আমি চলচ্চিত্র নিয়ে বেঁচে আছি, আমি চলচ্চিত্র নিয়ে ভাবি, চলচ্চিত্র নিয়ে বাঁচি, চলচ্চিত্র আমার সবকিছু। আমার প্রতিটি স্টেপ চলচ্চিত্র। আমি নিজেকে মেনটেইন করে চলি চলচ্চিত্রের জন্য।

চলতি বছর সরকার এ বরেণ্য অভিনেতা একুশে পদকে ভূষিত করেছেন। এতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অভিনেতা আলমগীর বলেন, এ পদকে ভূষিত হতে পেরে আমার খুব ভালো লাগছে, আমি আনন্দিত। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে আমাকে সিলেক্ট করাসহ এ পদকের যোগ্য মনে করার জন্য। আর দেশবাসীর কাছে দোয়া চাই যাতে ভবিষ্যতে আরও ভালো ভালো কাজ করে যেতে পারি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন