English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম মিজান-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম মিজান-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৯ সালের ১৮ এপ্রিল, ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। প্রয়াত এই গুণি মানুষটির প্রতি শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

Advertisements

হাসিবুল ইসলাম মিজান ১৯৫৭ সালের ৭ সেপ্টেম্বর, পিরোজপুর জেলায়, জন্মগ্রহণ করেন। লেখা-পড়া করেছেন পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজে।

খ্যাতিমান চিত্রপরিচালক এস এম শফি’র সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে আসেন
হাসিবুল ইসলাম মিজান। তাঁর পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘প্রেমের কসম’ মুক্তিপায় ১৯৯৮ সালে। তিনি আরো পরিচালনা করেন- আমার স্বপ্ন তুমি, জন্ম, কপাল, তুমি আছো হৃদয়ে, এই চলচ্চিত্রগুলো।
ফুলবানু, মনে মনে প্রেম ও চাই শুধু তেমাকে নামে তাঁর আরো তিনটি চলচ্চিত্র নির্মাণাধীন ছিল। এই ছবিগুলোর কাজ তিনি শেষ করে যেতে পারেননি।

হাসিবুল ইসলাম মিজান টেলিভিশনের জন্য চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠান, নাটক এবং টেলিফিল্মও নির্মান করেছেন।

Advertisements

হাসিবুল ইসলাম মিজান ব্যক্তিজীবনে, রাশিদা আক্তারের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০১৫ সালে তাঁর সহধর্মিণীও পৃথিবী থেকে বিদায় নেন। তাদের তিনজন ছেলে সন্তান রয়েছে।

হাসিবুল ইসলাম মিজান যে কয়টি চলচ্চিত্র নির্মাণ করেছেন, সবক’টিই ছিল পরিছন্ন নির্মল প্রেমকাহিনী নির্ভর ও সুস্থ বিনোদনমূলক চলচ্চিত্র। চলচ্চিত্রসংশ্লিষ্টদের কাছে তিনি, খুবই নিরীহ, ভদ্র, বিনয়ী, ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন । কমসংখ্যক চলচ্চিত্র নির্মাণ করলেও, তিনি তাঁর পরিছন্ন চলচ্চিত্রকর্মের মাধ্যমে স্মরণীয় হয়ে থাকবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন