English

37 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

চীনে স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে চরম সমালোচনার মুখে গায়িকা

- Advertisements -

চীনের জনপ্রিয় গায়িকা এবং গীতিকার জেন ঝ্যাং সোশ্যাল মিডিয়ায় চরম সমালোচনার মুখে পড়েছেন। স্বেচ্ছায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি প্রকাশ করে সমালোচিত হচ্ছেন তিনি।

তিনি এমন একসময় বিষয়টি ফাঁস করেছেন, যখন করোনাভাইরাস সংক্রমণ নিয়ে বৈশ্বিক নজরদারিতে রয়েছে চীন। চীনে করোনা সংক্রমণের তথ্য সঠিকভাবে উঠে না আসা এবং রোগী বেড়ে যাওয়া নিয়ে বহির্বিশ্বে যথেষ্ট উদ্বেগ রয়েছে।

Advertisements

চীনের সামাজিক যোগাযোগের মাধ্যম উইবোতে জেন ঝ্যাং লিখেছেন, তার এক বন্ধু করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল। নিজে করোনায় আক্রান্ত হতে ওই বন্ধুকে দেখতে গিয়েছিলেন জেন।

পরে জেন ঝ্যাং জ্বর, গলা ব্যথা ও শরীরে ব্যথার উপসর্গে ভুগেছেন। টানা এক দিন ও এক রাত ঘুমানোর পর এসব উপসর্গ চলে গেছে।

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হওয়ার কারণ সম্পর্কে জেন ঝ্যাং বলেছেন, চলতি মাস শেষেই নিউ ইয়ার ইভ উপলক্ষে কনসার্ট আছে। ওই সময় সুস্থ থাকতে চান। ওই সময় যেন করোনায় আক্রান্ত না হন, সে জন্য আগাম আক্রান্ত হয়ে সেরে উঠেছেন।

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করতেই তার ওপর চটেছেন নেটিজেনরা। এরই মধ্যে তার ওই পোস্ট ভাইরাল হয়েছে।

Advertisements

সংবেদনশীল না হওয়া এবং দায়িত্বজ্ঞানহীন আচরণ করায় নেটিজেনরা তার সমালোচনা করছেন। পরে বাধ্য হয়ে আরেকটি পোস্ট করেছেন জেন। সেখানে তিনি লিখেছেন, আমি আগের পোস্টগুলো করার আগে বিষয়গুলো সাবধানে বিবেচনা করিনি। আমি জনগণের কাছে ক্ষমা চাচ্ছি।

তিনি উইবোতে লিখেছেন, আমি উদ্বিগ্ন ছিলাম যে- কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার সময় যদি সংক্রমিত হই; তাহলে আমার সহকর্মীদের সংক্রমিত হওয়ার ঝুঁকি বাড়িয়ে দেবে।

তিনি আরো লিখেছেন, তাই আমি ভাবছিলাম যেহেতু এটি অনিবার্য বিষয়, সে কারণে বাড়ি থেকে বের হওয়ার প্রয়োজন না থাকার সময় অসুস্থ হওয়ার কথা ভাবি। পরে সুস্থ হয়ে কাজে যাব,  এটা আমাদের সবার জন্য নিরাপদ হবে ভেবেছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন