English

28 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

জওয়ানে দৃশ্য নকলের অভিযোগের জবাব দিলেন অ্যাটলি

- Advertisements -
Advertisements
Advertisements

শাহরুখ অভিনীত সিনেমা ‘জওয়ান’ মুক্তি পায় গত ৭ সেপ্টেম্বর। মুক্তির পরেই বিশ্বজুড়ে তাক লাগিয়ে দিয়েছে সিনেমাটি। রীতিমতো বক্স অফিসে ঝড় তুলেছে এটি। তার আগে জুলাই মাসে মুক্তি পেয়েছিল জওয়ানের ‘প্রিভিউ’। সেখানেই শাহরুখের একাধিক রূপের ঝলক দেখা গিয়েছিল। কখনও ন্যাড়া মাথা, কখনও আবার ব্যান্ডেজ জড়ানো রূপে দেখা যায় বলিউডের এই বাদশাকে।

তবে ওই সময় অভিযোগ উঠেছিল, শাহরুখের মাস্ক পরা রূপ নাকি হলিউডের জনপ্রিয় এক সিনেমা থেকে হুবহু নকল করেছেন নির্মাতা অ্যাটলি কুমার। অবশেষে সেই অভিযোগের বিষয়ে মুখ খুলেছেন তিনি।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের এক সাক্ষাৎকারে অ্যাটলি বলেন, আমি আমার সিনেমাতে একজন অভিনেতার মুখ ঢাকতে চেয়েছি, যাতে পরের দিকে তার লুক প্রকাশ্যে আনতে পারি। সেক্ষেত্রে কেমন ধরনের মাস্ক আমি ব্যবহার করব?

সিনেমায় আমি একরকমের নয়, একাধিক রকমের মাস্ক ব্যবহার করেছি। কারণ, আমার সিনেমাটাই আদতে মাস্ক নিয়ে। সিনেমাতে একের পর এক ঘটনার মাধ্যমে ওই চরিত্রের পরিচয় সামনে আসে। আমার প্রোডাকশন ডিজাইনার তেমনভাবেই সব মাস্ক ডিজাইন করেছেন। এদের মধ্যে কোনো একটা নকশা দেখে যদি কেউ মিল খুজে পায়, তাতে আমার কোনো আপত্তি নেই। এটা একটা ভালো তুলনা।

নির্মাতা আরও বলেন, শাহরুখ ও দীপিকার অ্যাকশন দৃশ্য নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন, নানান কথা বলেছেন। আমার নিজের একটা সিনেমা আছে ‘মেরসল’, তাতেও কুস্তির দৃশ্য ছিল। ‘জওয়ান’ সিনেমাতেও রয়েছে। তাতে কোনো অসুবিধা আছে বলে আমি মনে করি না, দুটোই আমারই সিনেমা।

অ্যাটলির ভাষ্যমতে, মানুষ দীর্ঘদিন ধরে আমার সমালোচনা করে এসেছেন। এমনকি আমাকে আদালত পর্যন্তও যেতে হয়েছে। কিন্তু আমি সততার ওপর ভর করে লড়েই জিতেছি।

এখন পর্যন্ত বিশ্বজুড়ে বক্স অফিসে ৯৫০ কোটির টাকার বেশি ব্যবসা করেছে ‘জওয়ান’। ১০০০ কোটির মাইলফলক পেরোনো শুধু এখন সময়ের অপেক্ষা, তা নিয়ে কোনো সন্দেহ নেই। আবারও নিজের গড়া রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ।

প্রসঙ্গত, ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার নয়নতারা। ক্যামিও চরিত্রে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত। এ ছাড়া সিনেমাটিতে অভিনয় করেছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার, যোগি বাবু প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন