English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

জনপ্রিয় কৌতুক অভিনেতা মতির ২৭তম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -
Advertisements
Advertisements

জনপ্রিয় কৌতুক অভিনেতা মতি’র ২৭তম মৃত্যুবার্ষিকী আজ । তিনি ১৯৯৩ খ্রিষ্টাব্দের ১৬ নভেম্বর, ঢাকায় মৃত্যুবরণ করেন। প্রয়াত এই গুণি অভিনেতার প্রতি জানাই বিন্ম্র শ্রদ্ধা। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
মতি (মতিউর রহমান)। বাংলাদেশ চলচ্চিত্রের খুবই জনপ্রিয় কৌতুক অভিনেতা ছিলেন।
১৯৬৮ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত সৈয়দ আউয়াল পরিচালিত, ‘অপরিচিতা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আসেন মতি।
তিনি আরো যেসব ছবিতে অভিনয় করছেন তারমধ্যে– দস্যুরাণী, দয়ালমুর্শিদ, আমার জন্মভুমি, পরিচয়, আশা, অতিথি, কার হাসি কে হাসে, মালকাবানু, সোনার খেলনা, বধূ বিদায়, তাজ ও তলোয়ার, ওমর শরীফ, সিকান্দার, লালু ভুলু, নাগনাগিণী, চন্দ্রলেখা, ঈমান, গাংচিল, রাজকন্যা, জনতা এক্সপ্রেস, তাল-বেতাল, অমরপ্রেম, বন্ধু, বিজলী, ছক্কাপাঞ্জা, নদেরচাঁদ, আবেহায়াৎ, সওদাগর, রাজসিংহাসন, পদ্মাবতী, আন্দাজ, শাহজাদা, মোকাবেলা, লড়াকু, রঙ্গীন রাখালবন্ধু প্রভৃতি উল্লেখযোগ্য।
পৃথিবীর সব চেয়ে কঠিন কাজ মানুষকে হাসানো। মানুষকে হাসানোর এই কঠিন কাজগুলো চলচ্চিত্রের অভিনয়ের মাধ্যমে যারা করতেন, তাদের অন্যতম একজন ছিলেন কৌতুক অভিনেতা মতি। ঢাকাই চলচ্চিত্রের অতি পরিচিত মুখ, একজন মেধাবী কৌতুক অভিনেতা ছিলেন তিনি।
তাঁর সহজ-সরল হাস্যরসবোধ সংলাপ সিনেমাদর্শকদের বিনোদিত করত। কৌতুক অভিনেতা হিসেবে বেশ জনপ্রিয় ছিলেন তিনি।
শুরুর দিকে তাকে ভিলেন হিসেবেও অভিনয় করতে দেখা গেছে। পরবর্তিতে কৌতুক অভিনেতা হিসেবেই সফলতা ও জনপ্রিয়তা পেয়েছেন।
এক সময় নায়ক ওয়াসীম অভিনীত প্রায় সবগুলো ছবিতেই তিনি ছিলেন ওয়াসিম-এর জুটি হয়ে। দর্শকদের আনন্দ দিতে কৌতুকাভীনেতা এবং সহনায়কের মত হয়ে, অনেকগুলো ছবিতে অভিনয় করেন এবং দর্শকপ্রিয়তা পান।
এক সময়ের জনপ্রিয় কৌতুক অভিনেতা, নিয়তীর অমোঘ নিয়মে চলে যান পরপারে। মতি তাঁর চলচ্চিত্র কর্মের মাধ্যমে, চিরঅম্লান হয়ে থাকবেন আমাদের মাঝে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন