English

32 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

জন্মদিনে ভালোবাসায় সিক্ত নিপুণ

- Advertisements -

ঢাকাই সিনেমার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ আক্তার। আজ তার জন্মদিন। এই অভিনেত্রীর ৩৯তম জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শুভেচ্ছা ও ভালোবাসা প্রকাশ করছেন। অনেকেই ট্রিট চেয়েছেন নিপুণের কাছে। অনেকে আবার আড্ডার আবদারও করছেন।

তবে নায়িকা নিজের জীবনের বিশেষ এ দিনটিতেও ব্যস্ত আছেন ‘সুজন মাঝি’ সিনেমার শুটিং নিয়ে।

Advertisements

অভিনেতা ফেরদৌস আহমেদের সঙ্গে এ সিনেমায় জুটি বেঁধে হাজির হবেন তিনি। দুজন একসঙ্গেই আজ দেলোয়ার জাহান ঝন্টুর এ ছবির শুটিং করছেন। সেই সেট থেকে নায়িকার জন্য জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন হঠাৎ বৃষ্টি’র নায়ক ফেরদৌস।

তিনি লেখেন, ‘শুভ জন্মদিন প্রিয় নিপুণ। ‘সুজন মাঝি’র পারুলের আজ জন্মদিন। কিন্তু তারপরও সে আমার সঙ্গে উলোখোলায় শুটিং করছে। সিনেমাটির জন্য কতটা ত্যাগ ও উৎসর্গ? তোমার আগামী দিনগুলোর জন্য শুভকামনা।’

১৯৮৪ সালের ৯ জুন নিপুণের জন্ম হয়েছিল কুমিল্লার জালগাঁওয়ে। দেশ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর তিনি ১৯৯৯ সালে চলে যান রাশিয়ায়। মস্কোতে নিপুন ২০০৪ পর্যন্ত পড়ালেখা করেন। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানে পড়াশোনা শেষ করে ২০০৬ সালে ফিরে আসেন দেশে।

Advertisements

নিপুন ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তার প্রথম ছবির নাম রত্নগর্ভা মা। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুন। এ পর্যন্ত প্রায় ৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌস, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নিরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ চরিত্রের অভিনেত্রী হিসেবে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন তিনি। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় চাঁদের মতো বউ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

বর্তমানে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে রয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন