English

28 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

জাতিসংঘের বিশেষ দূতের পদ ছাড়লেন অ্যাঞ্জেলিনা জোলি

- Advertisements -

দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করার পর জাতিসংঘের শরণার্থী সংস্থার বিশেষ দূতের পদ থেকে সরে দাঁড়ালেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

Advertisements

শুক্রবার (১৬ ডিসেম্বর) জারি করা একটি যৌথ বিবৃতিতে অ্যাঞ্জেলিনা জোলি এবং সংস্থাটি ঘোষণা করেছে যে, অভিনেত্রী সংস্থার বিশেষ দূতের ভূমিকা থেকে সরে যাচ্ছেন। তিনি নিজেকে আরো বিস্তৃতভাবে মানবিক ও মানবাধিকার ইস্যুতে নিযুক্ত করার ইচ্ছা পোষণ করেছেন।

জোলি বলেছেন, “শরণার্থী এবং অন্যান্য বাস্তুচ্যুত লোকদের সহায়তা করার জন্য আমি আগামীতে আমার কার্যক্রম চালিয়ে যাব।আমার ক্ষমতা ও সামর্থ্যের মধ্যে সবকিছুই করব আমি। শরণার্থী এবং স্থানীয় সংস্থাগুলোর সাথে সরাসরি জড়িত হয়ে ভিন্নভাবে কাজ করার সময় এসেছে। আমি আরো বিস্তৃতভাবে কাজ করতে চাই। তাই এখন সময় হয়েছে আমার উপরে অর্পিত এই দায়িত্ব থেকে সরে আসার। ”

জোলি ২০০১ সালে জাতিসংঘের শরণার্থী সংস্থার সাথে কাজ শুরু করেন এবং ২০১২ সালে সংস্থাটির বিশেষ দূত হিসেবে নিযুক্ত হন। তিনি সংস্থার রাষ্ট্রদূতদের মধ্যে সবচেয়ে উচ্চপদস্ত ছিলেন। তিনি সংস্থাটির হয়ে ৬০টিরও বেশি ফিল্ড মিশন পরিচালনা করেছেন। সম্প্রতি বুর্কিনা ফাসো ভ্রমণ করেছেন অভিনেত্রী৷

Advertisements

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি বলেছেন, ‘ইউএনএইচসিআরের সাথে দীর্ঘ এবং সফল সময় পার করার পর অ্যাঞ্জেলিনা জোলির এই সিদ্ধান্তকে সমর্থন করি আমি। এই সংস্থার প্রতি তার অবদান মনে রাখবে জাতিসংঘ। ’

সম্প্রতি স্বামী ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদ, সন্তানদের দায়িত্ব বণ্টন সহ আর্থিক ও ব্যবসায়িক বিষয়ে মামলায় জড়িয়েছেন জোলি। এই মুহূর্তে আইনি লড়াই চলছে ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলির মধ্যে। দিনে দিনে আরো জটিল হচ্ছে এই তারকা দম্পতির মাঝে চলমান আইনি সমস্যা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন