English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে কারা এগিয়ে?

- Advertisements -

নাসিম রুমি: আর অল্প কদিন পরেই ঘোষনা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’। শেষ মুহুর্তের জন্য অপেক্ষা মাত্র। কারা পাচ্ছেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার? কারা আছেন এগিয়ে? তবে ঘোষণার আগ অবধি কোনো কিছুই নিশ্চিত নয়। যে কোনো সময় হতে পারে পরিবর্তন।

একাধিক সুএ থেকে জানা যায়, এমন চার জনের নাম, যারা পেতে পারেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২।
এরমধ্যে ‘হাওয়া’ সিনেমার জন্য ২০২২ সালের শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেতে পারেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

Advertisements

আর ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার উঠতে যাচ্ছে জয়া আহসানের হাতে। তবে এই ক্যাটাগরিতে ভাগ বসাতে পারেন শিমু চলচ্চিত্রের অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু।

আর পার্শ্ব চরিত্র (অভিনেত্রী) ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন ‘পাপপূণ্য’ সিনেমার অভিনয়শিল্পী আফসানা মিমি।

এছাড়া ২০২২ সালের শ্রেষ্ঠ সিনেমার হওয়ার দৌড়ে আছে দুটি সিনেমা। একটি মুহাম্মদ আবদুল কাইউমের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ এবং সৈয়দ রুবাইয়াত হোসেনের ‘শিমু’। তবে শ্রেষ্ঠ সিনেমার দৌড়ে দুটি সিনেমা থাকলেও আজীবন সম্মাননা পাওয়ার তালিকায় আছেন চারজন।

তারা হলেন, অভিনেতা খসরু, অভিনেত্রী শবনম, অভিনেত্রী রোজিনা ও অভিনেতা তারিক আনাম খান। তবে শেষ অবধি কারা পাবেন তা জানা যাবে ঘোষনার পরেই।

Advertisements

জানা যায়, গত মার্চে ২০২২ সালের পুরস্কার জাতীয় পুরস্কার দেয়ার জন্য ছবি আহ্বান করা হয়। সেই আহ্বানে সাড়া দিয়ে জমা পড়ে ৩৭টি পূর্ণদের্ঘ্য, ১২টি স্বল্পদৈর্ঘ্য ও ১৯টি প্রামাণ্য চলচ্চিত্র। এসব চলচ্চিত্র থেকে বাছাই করে চুড়ান্ত তালিকা প্রস্তত করতে গঠন করা ১৩ সদস্যর জুরি বোর্ড।

ইতোমধ্যে তারা বিজয়ীদের তালিকা চূড়ান্ত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, পুরো তালিকা এখন আছে প্রধানমন্ত্রীর দপ্তরে। তিনি চুড়ান্ত করে দিলেই বিজয়ীদের নামের তালিকা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করার কথা রয়েছে। সেটা ঘটতে পারে আগামী সপ্তাহেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন