English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

তারকা শিল্পীরা কনসার্টে গাইতে কে কত পারিশ্রমিক নেন জানুন

- Advertisements -

নাসিম রুমি: ষড়ঋতুর দেশে জেঁকে বসেছে শীত। শীতকাল মানেই ছুটি, ভ্রমণ, আনন্দ আর কনসার্ট। এসব কনসার্টে ঢল নামে তারুণ্যের। শীতকাল সংগীতশিল্পীদের ইনকামের মৌসুমও বটে। সারা বছর যেমন তেমন কাটলেও শীতকাল এলেই দম ফেলার ফুরসত মেলে না জনপ্রিয় সংগীতশিল্পীদের।

বিশেষ করে নভেম্বর থেকে ফেব্রুয়ারি কনসার্টের জন্য শিল্পীদের ছুটতে হয় দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত। কনসার্টে অংশ নেওয়ার জন্য তারা পারিশ্রমিকও নেন মোটা অঙ্কের। চলুন তবে এক নজরে জেনে আসি একটি কনসার্টে গান গাওয়ার জন্য দেশের তারকা কণ্ঠশিল্পীরা কে কত পারিশ্রমিক নেন।

জেমস

কনসার্ট আর জেমস, এই দুটি শব্দ যেন সমার্থক। ‘নগরবাউল’ খ্যাত এ সংগীত তারকার গান শোনার জন্য মুখিয়ে থাকেন সংগীতপ্রেমীরা। কনসার্টের উচ্চ পারিশ্রমিকের বেলায় দ্বিতীয়বার ভাবেন না নব্বই দশকের জনপ্রিয় এই ব্রান্ড তারকা। ঢাকার ভেতরে কনসার্টপ্রতি ৮ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন জেমস। ঢাকার বাইরে কনসার্ট করতে জেমস পারিশ্রমিক নেন ১২ থেকে ১৪ লাখ টাকা। তবে জেমসের কনসার্ট সামাজিক যোগাযোগ মাধ্যম বা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে লাইভ করা হলে পারিশ্রমিকের সঙ্গে যোগ করতে হয় আরও ৪ লাখ টাকা।

মমতাজ

জেমসের পরেই কনসার্ট মাতাতে অতুলনীয় মমতাজ। ‘বুকটা ফাইটা যায়’, ‘নান্টু ঘোটকের কথা শুইনা, ‘মরার কোকিল’ এমন অসংখ্য গান গেয়ে কনসার্ট প্যান্ডেলের সামনে সব বয়সি দর্শকদের মাতিয়ে তোলেন এই কণ্ঠশিল্পী। কনসার্টের জন্য মমতাজের পারিশ্রমিকও আকাশচুম্বী। ঢাকার ভেতরে প্রতিটি কনসার্টের জন্য ৮ লাখ এবং ঢাকার বাইরে ১০ থেকে ১২ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন মমতাজ।

Advertisements

হাবিব ওয়াহিদ

জেমস ও মমতাজের পর কনসার্টের চাহিদায় তুঙ্গে আছেন হাবিব ওয়াহিদ। প্রতিটি কনসার্টের জন্য সাড়ে ৩ লাখ থেকে ৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন এ সংগীতশিল্পী।

তাহসান

কনসার্টের আয়োজকদের কাছে চাহিদায় পিছিয়ে নেই তাহসান খানও। প্রতিটি কনসার্টের জন্য সাড়ে ৩ লাখ টাকা পারিশ্রমিক নেন তাহসান।

হৃদয় খান

৩ লাখ টাকা পারিশ্রমিকে কনসার্ট করে থাকেন হৃদয় খান। এই টাকার ভেতর অন্তর্ভুক্ত থাকেন মিউজিশিয়ানরাও।

মিলা ইসলাম

একসময় কনসার্ট মানেই নাম আসতো মিলার। তার চাহিদা এখন কমেছে। দেড় লাখ টাকা পারিশ্রমিকে বর্তমানে কনসার্ট করে থাকেন তিনি।

Advertisements

মাঈনুল আহসান নোবেল

একটি কনসার্টের গান গাইতে বর্তমানে ৫ লাখ টাকা পারিশ্রমিক দাবি করেন ‘সা রে গা মা পা’র দ্বিতীয় রানারআপ বিজয়ী মাঈনুল আহসান নোবেল। তবে নানা বিতর্কের জেরে গত কয়েক মাস তাকে কনসার্টে ডাকতে আগ্রহ দেখাচ্ছেন না তেমন কেউ।

জাকিয়া সুলতানা কর্ণিয়া

চলতি প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। কনসার্ট করতে ৩ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি।

ইমরান

২ লাখ টাকা হলে মঞ্চে ওঠেন এই প্রজন্মের কন্ঠশিল্পী ইমরান মাহমুদুল। তবে এই খবর বছর দুয়েক পুরনো। বর্তমানে ইমরানের চাহিদা এবং পারিশ্রমিক দুটিই বেড়েছে। বর্তমানে চার-পাঁচ লাখের নিচে কনসার্টে ‘হ্যা’ বলেন না তরুণ প্রজন্মের এই আইকন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন