English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে ৬ মার্চ শুরু হচ্ছে জয়িতা ফাউন্ডেশন চলচ্চিত্র উৎসব ২০২১

- Advertisements -

মুজিব শতবর্ষ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১।

৬ মার্চ শনিবার সকল ১১ টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা , এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এস এস কমিউনিকেশনের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার হাজার বছর ধরে , নারগিস আক্তারের মেঘলা আকাশ , সামিয়া জামানের রানী কুঠির বাকি ইতিহাস , মৌসুমীর কখনো মেঘ কখনো বৃষ্টি , শাহনেওয়াজ কাকলীর উত্তরের সুর ও নানজিবা খানের দা ওয়ান্টেড টুইন।

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১-এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই , জয়যাত্রা টেলিভিশন ও টেলিপ্রেস। উৎসবটিতে সহ -পৃষ্ঠপোষকতায় থাকছে ডায়মন্ড ওয়ার্ল্ড ও এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন জানান , নারী চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত ছবি নিয়ে জয়িতা চলচ্চিত্র উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।

৮ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এ উৎসব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন