English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

নিউইয়র্কে কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব উদ্বোধন করলেন মৌসুমী

- Advertisements -

উপমহাদেশের কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের জন্মবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে হয়ে গেলো দু’দিনব্যাপী একটি চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। নবান্ন হলরুমে এ উৎসবের আয়োজন করে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। বুধবার এই উৎসবের উদ্বোধন করেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী।

Advertisements

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, জ্যেষ্ঠ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সাংবাদিক মনজুর আহমেদ, ফজলুর রহমান, কমিউনিটি অ্যাকটিভিস্ট নাসির উদ্দিন খান পল, অভিনেত্রী রেখা আহমেদ।সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ এর কর্ণধার গোপাল সান্যালের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংস্কৃতিক কর্মী স্বাধীন মজুমদার।

অভিনেত্রী মৌসুমী বলেন, ‘সুচিত্রা সেন এমন একটি ভালোবাসার নাম, যার কোনও শেষ নেই’। তিনি জানান, সুচিত্রা সেন অভিনিত এমন কোন চলচ্চিত্র নেই যেটি আমি দেখিনি। বলেন “এই মহানায়িকাকে অনুসরণ করেই আমার মতো অনেকেই চলচ্চিত্রে পা রেখেছেন”। পরে সুচিত্রা সেন অভিনিত একটি চলচ্চিত্র থেকে ‘এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হতো তুমি বলতো’ এই গানের অংশ বিশেষ তিনি গেয়ে শোনান। মিলনায়ন ভর্তি দর্শনার্থীরা তখন আবেগাপ্লুত হয়ে পড়েন।

Advertisements

অনুষ্ঠানে বাংলা চলচ্চিত্রের একাল-সেকাল নিয়ে আলোচনা করেন বিশিষ্টজনেরা। এরপর সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শন করা হয়। উৎসবের প্রথম দিন একটি ছবি প্রদর্শিত হয়।

কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন ১৯৩১ সালের ৬ এপ্রিল বাংলাদেশের পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর শৈশব ও কৈশোরের দিন কাটে পাবনা জেলার গোপালপুর মহল্লার হেমসাগর লেনে। ১৯৪৭-এ দেশভাগের পর সপরিবারে তাঁরা ভারতে চলে যান। উত্তম কুমারের সঙ্গে সুচিত্রা সেন জুটির অভিনয় জনপ্রিয়তার সকল সীমানা ছাড়িয়ে গেছে। ভারত এবং বাংলাদেশে উত্তম-সুচিত্রা আজও জনপ্রিয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন