English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

‘পাঠান’-‘বাহুবলী’কে পিছনে ফেলে দ্রুততম ৫০০ কোটির মুখ দেখল ‘গদর ২’

- Advertisements -

নাসিম রুমি: অভিনয় থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন। বড় পর্দায় ফিরতেই প্রমাণ করলেন, লম্বা রেসের ঘোড়া তিনি। ৫০০ কোটি ছুঁয়ে নজির গড়ল সানির ‘গদর ২’।

একটা সময় পর পর ব্যর্থতা। অভিনয় থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন সানি দেওল। কিন্তু ফিরতেই সাফল্যের মুখ দেখলেন ধর্মেন্দ্র-পু্ত্র। একা হাতে টক্কর দিলেন ‘পাঠান’- ‘বাহুবলী’দের। রিপোর্ট বলছে হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫০০ কোটির নজির গড়ল এই ছবি। মাত্র ২৪ দিনেই কেল্লাফতে করল সানির ছবি। ছবির সাফল্যে ভাসছেন অভিনেতা-অভিনেত্রীরা। তবে সব থেকে বেশি যার জয়জয়কার, তিনি তারা সিংহ ওরফে সানি দেওল।

Advertisements

৮৭-তেও ক্যামেরার সামনে কামাল! ‘রকি অউর রানি…’-র পর আরও চাঙ্গা ধর্মেন্দ্র পরিসংখ্যান বলছে চতুর্থ রবিবারে অর্থাৎ মুক্তির পর ২৪তম দিনে ‘গদর ২’ ভারতের বাজারে ব্যবসা করেছে ৮.৫০ কোটির। প্রথম সপ্তাহে এই ছবির আয় ছিল ২৮৪.৬৩ কোটি। দ্বিতীয় সপ্তাহ একটু পড়তির দিকে থাকলেও আয় হয়েছিল ১৩৪.৪৭ কোটি। তৃতীয় সপ্তাহে ৬৩.৩৫ কোটি। এর সঙ্গে শেষ রবিবারের আয় যোগ করলে দাঁড়ায় ৫০১.৮৭ কোটি।

সাকুল্যে ২৪ দিন সময় লেগেছে সানির ছবিকে ৫০০ কোটি ছুঁতে। নতুন নজির গড়েছে এই ছবির ব্যবসা। এর আগে এই সংখ্যা পার করতে ‘পাঠান’-এর সময় লেগেছিল ২৮ দিন। তার খানিকটা পিছনে আছে ‘বাহুবলী-২’। ৩১ দিনে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করেছিল রাজামৌলীর মেগাছবি।

Advertisements

‘ডর’-এর শত্রুতায় ইতি, ফের সতেজ বন্ধুত্ব, ১৬ বছর পরে একে অপরকে জড়িয়ে ধরলেন শাহরুখ ও সানি
ভারতে সর্বোচ্চ উপার্জনকারী হিন্দি ছবির তালিকায় রয়েছে ৩ নম্বরে রয়েছে ‘গদর ২’। পয়লা নম্বরে রয়েছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। যার দেশে আয় ছিল ৫৪০ কোটি। তার পরই আছে ‘বাহুবলী ২’।

যার হিন্দি সংস্করণ ভারতে আয় করেছিল ৫১১ কোটি। এর পরই রয়েছে সানির ‘গদর ২’। এখনও পর্যন্ত আয় ৫০১.৮৭ কোটি। সিনেমা বিশেষজ্ঞদের মতে খুব শীঘ্রই এই ছবি ৬৫০ কোটি ছাড়াবে। এখন দেখার শাহরুখকে টপকে পয়লা নম্বর স্থান দখল করতে পারেন কি না সানি!

যদিও এ দিকে ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে ‘জওয়ান’। দেশে-বিদেশে অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে এই ছবির। প্রথম দিনে অধিকাংশ শো হাউসফুল। তবে কি জওয়ান এসে বাকি ছবিদের নজির ভেঙে নয়া নজির গড়বে? সেটা সময়ই বলবে!

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন