English

37 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

পায়ের ভাঙা আঙুল নিয়ে ফুটবল খেললেন দেব

- Advertisements -

বাঙালির কাছে ফুটবল মানে শুধু খেলা না। ফুটবল হলো আবেগ ও উন্মাদনা। আর এই আবেগের টানেই পায়ের ভাঙা আঙুল নিয়ে টানা দুদিন ফুটবল খেলেছেন দেব। ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ‘গোলন্দাজ’ সিনেমায় ভারতের ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর রুপে দেখা যাবে দেবকে।

Advertisements

দেব বলছেন, ফুটবল খেলতে পারেন না বলেই তার পায়ের আঙুল ভেঙে গিয়েছিলো। ওইদিন খেলার মাঠেই মুক্তি পেয়েছে সিনেমার প্রথম গান ‘যুদ্ধং দেহি’। ওই সময় মাঠে উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিক, মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের সমর্থকরা।

Advertisements

এছাড়াও কুস্তির দৃশ্য ক্যামেরাবন্দি করতে গিয়ে প্রশিক্ষিত কুস্তিগীরের হাঁটু সজোরে আঘাত করেছে দেবের পাঁজরে। মুহূর্তে সেই জায়গা ফুলে লাল হয়ে যায়। শ্বাস নিতে পারছিলেন না অভিনেতা। সেই যন্ত্রণা কাটাতে মাত্র আধ ঘণ্টার বিশ্রাম নিয়েছিলেন দেব।

সিনেমা জুড়ে রয়েছে অসংখ্য গান। যার অন্যতম এই ‘ফুটবল অ্যান্থেম’। এর পিছনেও গল্প আছে। ২০১৯-এর নভেম্বরের মাঝামাঝি যুবভারতী স্টেডিয়ামে অভিনেতা-সাংসদ দেব, পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় এবং প্রযোজক এসভিএফ একযোগে জানিয়েছিলেন, ভারতের ফুটবলের পথিকৃৎ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবন নিয়ে ছবি তৈরি হবে। নাম ‘গোলন্দাজ’। সেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন সাংসদ-তারকা। নিজেকে নিখুঁত ফুটবলার করে তুলতে দেব সেই সময় প্রশিক্ষণ নিয়েছিলেন ফুটবল তারকা বাইচুং ভুটিয়ার কাছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন