English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পুনীতের চোখে দৃষ্টি ফিরল চারজনের

- Advertisements -

হৃদরোগে আক্রান্ত হয়ে গত শুক্রবার দক্ষিণী সুপারস্টার পুনীত রাজকুমারের মৃত্যু হয়। কিন্তু জীবন নিভলেও তার দান করা চোখে দৃষ্টি ফিরে পেলেন চারজন। খবর জি নিউজের
মরণোত্তর চক্ষুদান পুনীতের পরিবারিক ঐতিহ্য।  সুপারস্টার পুনীতের বাবা মারা যান ২০০৬ সালে আর মায়ের মৃত্যু হয় ২০১৭ সালে। দু’জনেই চক্ষুদান করেছেন। এ কারণে পুনীতের মৃত্যুশোকেও হাসপাতালকে খবর দিতে দেরি করেননি তার ভাই রাঘবেন্দ্র। অভিনেতার চোখ জোড়া সংগ্রহের জন্য চক্ষুব্যাঙ্কে ফোন করেন তিনি।
নারায়ণ নেত্রালয়ের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেকটর ভুজাঙ্গ শেট্টি জানান,তিনি রাঘবেন্দ্র রাজকুমারের ফোন পাই। রাঘবেন্দ্র তাকে তাড়াতাড়ি গিয়ে চোখ করতে বলেন।
তিনি আরও জানান, বিক্রম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল পুনীতকে। সেখানে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। ফলে কীভাবে সময়ে পৌঁছবে তা নিয়ে উৎকণ্ঠায় ছিল রাঘবেন্দ্র। পরে অ্যাম্বুল্যান্সে করে  পুনীতকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
পুনীতের দু’টি কর্নিয়া চোখের আলো ফিরিয়েছে চারজনের। ভুজাঙ্গ শেট্টি বলেন,’আমরা কর্নিয়াকে দু’টি ভাগে ভাগ করেছি। যাদের চোখে অগ্রভাগে সমস্যা রয়েছে তাদের সামনের দিকের অংশ দেওয়া হয়েছে। পেছনের দিকে সমস্যা থাকা ব্যক্তিরা পেয়েছেন পিছনের অংশ।
তিনি আরও বলেন, এর আগে এমন করা হয়নি। একইদিনে একজনের চোখে চার জনের চোখের আলো ফিরল। গোটা অস্ত্রোপচারে সময় লেগেছে ৮ ঘণ্টা। ছয় জনের কর্নিয়া বিশেষজ্ঞদের দল ৩টি অপারেশন থিয়েটার সামলেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন