English

35 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
- Advertisement -

পৃথিবীকে বাঁচাতে কঙ্গনার আর্জি

- Advertisements -

কঙ্গনা রানাউত, বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী। নিজের পেশার জন্য যত না চর্চায় থাকেন, তার চেয়ে বেশি থাকেন বিতর্কের কারণে। যেকোনও বিষয়েই নিজের মতামত দিতে পছন্দ করেন কঙ্গনা। রাজনীতি হোক বা সামাজিক বিষয়— তার বিচারবুদ্ধির আওতা থেকে বাদ নেই কোনও কিছুই। এবারও তার ব্যতিক্রম হল না। এবার অবশ্য কঙ্গনার দাবি বেশ আলাদা। মানুষের হাত থেকেই এই পৃথিবীকে বাঁচানোর অনুরোধ রাখলেন বলিউড অভিনেত্রী।

Advertisements

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় একটি ভিডিও শেয়ার করেন কঙ্গনা। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, মাউন্ট এভারেস্ট বেস ক্যাম্পে তাঁবুর বাইরে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জঞ্জাল। পলিথিন ব্যাগ থেকে শুরু করে প্লাস্টিকের বোতল, কী নেই সেই জঞ্জালের স্তূপে! পাহাড়ের পাথুরে জমির দেখা নেই, সেখানে শুধুই জঞ্জাল। ভিডিওর বিবরণীতে লেখা, “এভারেস্ট বন্ধ করে আগে এদিকে নজর দেওয়া হোক।”

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় এই ভিডিও শেয়ার করেন কঙ্গনা। টুইটে কঙ্গনা লেখেন, “যারা মনে করেন মানুষ ঈশ্বরের সব থেকে প্রিয়, তাদের এই ভিডিওটা দেখা উচিত। এটা দেখেই বোঝা যায়, মানুষ আসলে ঈশ্বরের সব থেকে অপছন্দের জীব। যেখানে মানুষ যায়, নিজেদের নোংরা সেখানে ফেলে দিয়ে আসে। এই পৃথিবীকে এখন মানুষের হাত থেকে রক্ষা করার পদক্ষেপ করা উচিত।” প্রকৃতির কোলে এমন আবর্জনা পড়ে থাকতে দেখে যে ভীষণই ক্ষুব্ধ কঙ্গনা, তা স্পষ্ট তার লেখার ছত্রে ছত্রে।

Advertisements

কঙ্গনার এই টুইটের সঙ্গে সহমত পোষণ করেছেন নেটাগরিকদের একটা বড় অংশ। সাধারণত, নিজের মন্তব্যের জন্য বিতর্কে মুখেই পড়তে হয় বলিউড অভিনেত্রীকে। তবে এবার কঙ্গনার সঙ্গে একমত নেটাগরিকরা। তাদের সবারই দাবি, “মানুষের মতো স্বার্থপর জীবের প্রকৃতির অমলিন সৌন্দর্য উপভোগ করার যোগ্যতাই নেই।”

হিমাচল প্রদেশের মেয়ে তিনি। এর আগেও একাধিকবার প্রকৃতি নিয়ে মুখ খুলেছেন কঙ্গনা রানাউত। তবে এবার আরও রূঢ় শব্দে নিজের দাবি জানালেন অভিনেত্রী। এবার নেটাগরিকদের সমর্থনও পেলেন কঙ্গনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন