English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

প্যানিক অ্যাটাকে ভুগছেন ইরা

- Advertisements -

বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খানের মেয়ে ইরা আবারও প্যানিক অ্যাটাকে ভুগছেন।

বছর কয়েক আগেও একই রকম মানসিক সমস্যায় ইরা। অনেক কষ্টে নিজেকে সেই অন্ধকার থেকে টেনে বের করেছিলেন নিজেকে। আবার একই জায়গায় ফিরে গেলেন ইরা। আতঙ্কে কাটছে সারা রাত। ঘুম আসছে না তার। দম আটকে আসছে বারবার।

Advertisements

ইনস্টাগ্রামে অকপটে নিজের মানসিক অবসাদের কথা ভাগ করে নিলেন সকলের সঙ্গে। কেবল তাই নয়, তার অনুরাগীদের প্রশ্ন করলেন, তাদেরও একই রকম প্যানিক অ্যাটাক হয় কি না। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ স্থাপন করার চেষ্টা করলেন ২৫ বছরের ইরা।

দীর্ঘ সময় ধরে স্নান করলে মানসিকভাবে সুস্থ বোধ করেন তিনি। তাই স্নান করে এসে ভেজা চুলে ঘরের জামা পরে একটি ছবি পোস্ট করলেন আমির এবং রীনা দত্তের কন্যা। সঙ্গে দীর্ঘ পোস্ট লিখলেন।

ইরার লেখায়, “প্যানিক এবং প্যানিক অ্যাটাক ভিন্ন। অ্যাংজাইটি এবং অ্যাংজাইটি অ্যাটাক ভিন্ন। আমার এখন অ্যাটাক হচ্ছে। এটা আগের বারের থেকে একেবারে আলাদা। আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যেটা মাসে দু’একবার হত, তা এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।”

Advertisements

ইরা তার অনুরাগীদের কাছে জানতে চাইলেন, আর কারও এ রকম কিছু হয় কি না। তাতে খানিক সাহায্য পেতে পারেন তিনি। ইরার আর্জি, “আমি ঘুমোতে চাই!”

যখন অ্যাটাক শুরু হয়, সেটি উত্তরোত্তর বাড়তে থাকে। নিজের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ইরা। কী জন্য আতঙ্ক হচ্ছে, তার কারণ খোঁজার চেষ্টা করেন।

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিওর মাধ্যমে একাধিকবার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে ভক্তদের নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শও দিয়েছেন একাধিকবার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন