English

36 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

প্রকাশিত হলো ফাহমিদা নবীর নতুন গান

- Advertisements -

নাসিম রুমি: গতকাল শুক্রবার নতুন গান প্রকাশ করলেন কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। শিরোনাম ‘বন্ধু হারিয়ে গেল’। গানের কথা লিখেছেন আনিসুজ্জামান জুয়েল। সুর ও সংগীতায়োজন করেছেন বর্ণ চক্রবর্তী। ফাহমিদা নবী জানান, গানটির মিউজিক ভিডিওর শুটিংও শেষ হয়ে গিয়েছিল। কিন্তু সুরকার বর্ণ মারা যাওয়ায় গানটি আর প্রকাশ করার সুযোগ হয়নি।

Advertisements

সম্প্রতি যুক্তরাষ্ট্রে গেলে সেখানেই গানটির নতুন মিউজিক ভিডিও তৈরি করেন ফাহমিদা নবী। গতকাল সেই ভিডিওসহ গানটি প্রকাশ করেছেন নিজের ইউটিউব চ্যানেলে।

নতুন গান ও এর মিউজিক ভিডিও নির্মাণের অভিজ্ঞতা জানিয়ে যুক্তরাষ্ট্র থেকে ফাহমিদা নবী বলেন, ‘খুব ভালো সুর করত বর্ণ। তার সুর করা নতুন গানটি যখন শ্রোতাদের মনে দোলা দিচ্ছে, আমার তখন বর্ণর কথা খুব মনে পড়ছে। যুক্তরাষ্ট্রে গিয়ে যখন গানের ভিডিওর শুটিং করছিলাম, তখনো মনে পড়েছে তার কথা। রেড রকসের লাল পাহাড়ের অনেক উঁচুতে অ্যাম্ফিথিয়েটার।

Advertisements

১৯১০ সালে প্রথম যাঁরা এখানে গান করেছিলেন, সুর তুলেছিলেন, পাহাড়ের গায়ে গায়ে সেই সুরের প্রতিধ্বনি যেন আজও শুনতে পেলাম। কলোরাডোর বিখ্যাত রেড রকস পার্কের সৌন্দর্যের মাঝে দাঁড়িয়ে লিপসিং করলাম বর্ণর সুর করা গানটি। স্মৃতিটুকু এভাবেই না হয় আবেগ আর ভালোবাসায় গেঁথে থাকুক, বেঁচে থাকুক।’

আনমোল প্রেজেন্টস ‘বন্ধু হারিয়ে গেল’ শোনা যাচ্ছে ফাহমিদা নবী নামের ইউটিউব চ্যানেলে। এর আগে গত অক্টোবরে রঙ্গন মিউজিক থেকে প্রকাশিত হয়েছে ফাহমিদা নবীর ‘স্মৃতির দরজায়’ শিরোনামের গানটি। লিখেছেন জামাল হোসেন, সুর-সংগীত করেছেন পঞ্চম। ফাহমিদা নবী জানিয়েছেন, আগামী বছর জানুয়ারিতে নিউইয়র্কে একটি সংগীতানুষ্ঠানে অংশ নেওয়ার কথা তাঁর। সেই অনুষ্ঠান শেষে জানুয়ারির শেষ ভাগে দেশে ফিরবেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন