English

31 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

প্রথমবার এফডিসিতে জন্মদিনের কেক কাটলেন ঝন্টু

- Advertisements -

নাসিম রুমি: ৮৮টি চলচ্চিত্র পরিচালনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু। যা বাংলাদেশি চলচ্চিত্রে কোনো একক পরিচালকের সর্বাধিক চলচ্চিত্র পরিচালন। এছাড়াও সাড়ে তিন শতাধিক চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন তিনি।

Advertisements

বাংলাদেশের ছবির ‘টাইটেলে’ সর্বোচ্চ পদবী ব্যবহারের ইতিহাস রয়েছে তাঁর। কাহিনিকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, পরিচালক, গীতিকার, সুরকার, প্রযোজক, চিত্রগ্রাহক, চলচ্চিত্র সম্পাদক, সংগীত পরিচালক সহ আরও কয়েক শাখায় কাজ করেছেন তিনি।

অথচ যে ঝন্টু সিনেমা নিয়ে এফডিসিতেই বেশি সময় কাটিয়ে দিয়েছেন সেই তিনি বিশেষ দিনে জানালেন এফডিসিতে কখনও জন্মদিনের কেক কাটা হয়নি তার। কেউ উদযাপনের আগ্রহও দেখাননি।

গতকাল এই পরিচালকের জন্মদিন। বিশেষ এই দিনটি চিরচেনা এফডিসিতে রাঙিয়ে দিল ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার টিম। কেক কেটে, তাকে নিয়ে হইহুল্লোড় করেই কাটল দিনটি। এ সময় দেলোয়ার জাহান ঝন্টু বললেন, ৫৬ বছর পর প্রথম এফডিসিতে জন্মদিন পালন করলাম। খুবই আনন্দ লাগছে। খুশি হয়েছি।

Advertisements

গত ২৯ ডিসেম্বর থেকে এফডিসিতে বিশাল সেট তৈরি করে শুটিং হয় ১৯৭১ সালে নৌ সেক্টর কর্তৃক পরিচালিত সেই গেরিলা অভিযানের বীরত্বের গল্প নিয়ে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’এর। সিনেমাটির পরিচালক হিসেবে রয়েছেন দেলোয়ার জাহান ঝন্টু। আরও আছেন কলকাতার রাজিব বিশ্বাস। সিনেমাটি তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে কিবরিয়া । প্রযোজক হিসেবে রয়েছেন অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী। তার নেতৃত্বেই পরিচালক ঝন্টুকে বিশেষ দিনে সারপ্রাইজ দেওয়া হয়।

এ সময় নির্মাতা রাজিব বিশ্বাস, সিনেমাটির অভিনয়শিল্পী ইমন, জিয়াউল রোশান, শিপন মিত্র, জয় চৌধুরী ও শিমুল খানসহ অনেকেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন