English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

ফিলিস্তিনিদের প্রতি জিজি হাদিদের সমবেদনা

- Advertisements -
Advertisements
Advertisements

ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যকার চলমান যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ব এখন দুই ভাগে বিভক্ত। পশ্চিমা বিশ্বসহ বেশ কিছু দেশ ইসরায়েলের পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছে। এ দিকে ফিলিস্তিনিদের পক্ষও নিয়েছে বেশ কয়েকটি দেশ।

ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের অতর্কিত হামলার পর থেকেই নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। অন্যদের পাশাপাশি বিষয়টি নিয়ে আওয়াজ তুলেছেন তারকারাও।

হলিউড, বলিউড থেকে শুরু করে বিশ্বের অন্যান্য ইন্ডাস্ট্রির জনপ্রিয় তারকাদের কেউ কেউ নিজ অবস্থানকে থেকে প্রকাশ্যে সহমর্মিতা প্রকাশ করে সমর্থন করছেন ইসরায়েলকে। আবার কেউ বা সমর্থন জানাচ্ছেন ফিলিস্তিনিদের। এবার ইসরায়েল-ফিলিস্তিনি চলমান সংকটের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন আমেরিকান সুপার মডেল জিজি হাদিদ।

মঙ্গলবার (১০ অক্টোবর) নিজের ইনস্টাগ্রামে একটি পোস্টে সহিংসতার শিকার হওয়া সবার জন্য দুঃখ এবং সহানুভূতি প্রকাশ করেছেন জিজি।

ক্যাপশনে মডেল লিখেছেন, ফিলিস্তিনিদের সংগ্রাম এবং দখলদারিত্বের অধীনে জীবনযাপনের প্রতি আমার গভীর সহানুভূতি রয়েছে। এটি একটি দায়িত্বের মতো যা আমি প্রতিদিন পালন করি।

এই অযৌক্তিক ট্র্যাজেডির ফলে প্রভাবিত সকলের প্রতি এবং প্রতিদিন যে নির্দোষ মানুষেরা এই সংঘাতে প্রাণ হারাচ্ছেন যাদের মধ্যে অধিকাংশই শিশু। তাদের প্রতি আমি গভীর সহমর্মিতা প্রকাশ করছি।

জিজি তার দীর্ঘ বিবৃতিতে এই যুদ্ধ পরিস্থিতিতে নিরীহ মানুষের প্রাণহানিকে অর্থহীন বলেই দাবি করেছেন তিনি। জিজি জানান, ভূমির জন্য লড়াইয়ে সন্ত্রাসবাদও গ্রহনযোগ্য নয়। এতে সাধারণ মানুষই জীবন হারাচ্ছে।

প্রসঙ্গত, জিজি হাদিদের বাবা মোহাম্মদ হাদিদ একজন ফিলিস্তিনি এবং ধর্মপ্রাণ মুসলিম। তাই ফিলিস্তিনিদের প্রতি অনেক আগে থেকেই টান ও মমত্ববোধ রয়েছে এই মডেলের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন