English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ফিলিস্তিনি শিল্পী গ্রেফতার

- Advertisements -

নাসিম রুমি:  সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টের জেরে গ্রেফতার হয়েছেন জনপ্রিয় ফিলিস্তিনি সংগীতশিল্পী দালাল গাজী মুহাম্মদ আবু আমনেহ (৪০)।

আরবি ভাষায় ‘আল্লাহর চেয়ে বড় বিজয়ী আর কেউ নেই’ পোস্ট করার অপরাধে সোমবার তাকে গ্রেফতার করেছে ইসরাইল পুলিশ। মঙ্গলবার আবু আমনেহকে বিচারকের সামনে হাজির করার কথা ছিল। খবর বিবিসি ,আলজাজিরার।

Advertisements

একই পোস্টে আবু আমনেহ সৃষ্টিকর্তার কাছে রহমত প্রার্থনা করে আরবিতে লেখেন, ‘ইয়া রাব্ব ফারজিক ওয়া রাহমাতাক’। যার অর্থ ‘হে আল্লাহ, তোমার ত্রাণ ও করুণা।’

আবু আমনেহ অধিকৃত পশ্চিম জেরুজালেমের নাজারেতের বাসিন্দা। সংগীত পরিবেশন ও প্রযোজনা ছাড়াও তিনি টেকনিওন-ইসরাইল ইনস্টিটিউট অব টেকনোলজির ব্রেইন সায়েন্স ও নিউরোফিজিওলজির একজন গবেষণা ডাক্তার।

Advertisements

আবু আমনেহকে নাজেরেতে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আরব ৪৮ মিডিয়া আউটলেট তার আইনজীবী আবির বকরের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে। আবির বকর বলেন, গ্রেফতারের পর আবু আমনেহকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে ইসরাইল পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আবু আমনেহ এর আগে ইসরাইলের বসতি স্থাপনকারীদের দ্বারা হয়রানির অভিযোগ দায়ের করেছিলেন। গাজায় চলমান বোমাবর্ষণের সমালোচনা করার জন্য অঞ্চলটির বিভিন্ন ছাত্র ও অধিকারকর্মীরাও পুলিশ ও বসতি স্থাপনকারীদের দ্বারা হয়রানির শিকার হওয়ার কথা জানিয়েছেন।

আবু আমনেহ ফিলিস্তিন নিয়ে তার দেশাত্মবোধক গানের জন্যই বেশি পরিচিত। গত বছর তিনি সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য দুবাই এক্সপোতে সংগীত পরিবেশন করার আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন