English

23 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

ফের দেখা যাবে রাজ-পরীর রসায়ন!

- Advertisements -
Advertisements

জুটি হিসেবে শরিফুল রাজ ও পরীমণি দারুণ পরিচিতি পেয়েছিলেন। যদিও তারা একসঙ্গে কাজ করেছেন কেবল একটি ছবিতে। গিয়াস উদ্দিন সেলিম নির্মিত সেই ছবির নাম ‘গুণিন’। ফলে রাজ-পরীর অনস্ক্রিন রসায়ন একবারই দেখার সুযোগ পেয়েছে দর্শক। তাও ২০২২ সালের মার্চে।

Advertisements

প্রায় দুই বছর পর আবারও এই যুগলের রসায়ন দেখার সুযোগ পাচ্ছে দর্শক। তবে নতুন কোনও প্রজেক্টে নয়, পুরনো ‘গুণিন’ ফের দেখা যাবে বড় পর্দায়। আর এ সুযোগটি করে দিচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

গত ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে শুরু হয়েছে ‘গণজাগরণের চলচ্চিত্র উৎসব’। চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। এই উৎসবের অংশ হিসেবেই দেখানো হবে ‘গুণিন’। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির নাট্যশালা মিলনায়তনে প্রদর্শিত হবে ছবিটি।

একই ভেন্যুতে আরও একটি ছবি এ দিন দেখানো হবে। সেটির নাম ‘ওরা ৭ জন’। খিজির হায়াত খান নির্মিত ছবিটি প্রদর্শিত হবে সন্ধ্যা ৭টায়।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে’- স্লোগানে অনুষ্ঠিত হচ্ছে এ উৎসব। আয়োজকরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাজধানী ছাড়া দেশের সমস্ত জেলা শিল্পকলা একাডেমিতে একযোগে প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘরে ফেরা’ ও প্রদীপ ঘোষ নির্মিত সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’।

উল্লেখ্য, বিশেষ এই উৎসবে মোট ১৮টি চলচ্চিত্র দেখানো হচ্ছে। এর মধ্যে ১৫টি পূর্ণদৈর্ঘ্য এবং তিনটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র রয়েছে।

প্রসঙ্গত, ‘গুণিন’ সিনেমায় কাজ করতে গিয়েই পরিচয় ঘটে শরিফুল রাজ ও পরীমণির। এরপর তারা বিয়ে করেন। সেই সংসার আলো করে আসে পুত্র শাহীম মুহাম্মদ রাজ্য। তবে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে সংসারটি আর টেকেনি। গেলো বছরই বিচ্ছেদ করেছেন তারা। সেই থেকে পুত্র রাজ্যকে ঘিরেই পরীর জীবন। পাশাপাশি সিনেমায়ও ফিরেছেন দম নিয়ে। আর শরিফুল রাজও ব্যস্ত আছেন বেশ কয়েকটি সিনেমার কাজে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন