English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দায় বলিউড তারকারাও সোচ্চার

- Advertisements -
Advertisements
Advertisements

ফ্রান্সের একের পর এক সন্ত্রাসী হামলার নিন্দায় সোচ্চার হয়েছে বলিউড। ‘ধর্মের নামে সন্ত্রাসবাদ সমর্থনযোগ্য নয়’ বলে নিন্দা জানিয়েছেন শাবানা আজমি, জাভেদ আখতার, নাসিরুদ্দিন শাহসহ আরও অনেক বলিউড তারকা।

ফ্রান্সে ঘটে যাওয়া লাগাতার সন্ত্রাসী হামলার বিরোধিতায় মুখ খুললেন বিনোদন জগতের অনেকেই। এক বিবৃতিতে ভারতের শতাধিক বুদ্ধিজীবী ফ্রান্সের ঘটনাগুলির বিরোধিতা করেছেন। ভয়ংকর অপরাধ ঢাকতে কোনও ঈশ্বর, দেবতা বা নবীকে টেনে আনাটা গ্রহণযোগ্য হতে পারে না।
ফ্রান্সে লাগাতার সন্ত্রাসের বিরোধিতা করে শনিবার একটি যৌথ বিবৃতি দিয়েছেন ১৩০ জন ভারতীয় গণ্যমান্য ব্যক্তি। যাতে স্বাক্ষর করেছেন শাবানা আজমি, জাভেদ আখতার, নাসিরুদ্দিন শাহ, স্বরা ভাস্কর, জিসান আয়ুব, পরিচালক কবীর খান, লেখক-পরিচালক ফিরোজ আব্বাস খান, লেখক অঞ্জুম রাজাবলি, শিল্পপতি আবদুল আজিজ লোখন্ডওয়ালা, লেখক তুষার গান্ধী, আইনজীবী প্রশান্ত ভূষণ প্রমুখ।
স্বাক্ষরকারীদের তালিকায় নাম আছে ভারতের তাবড় মুসলিম বুদ্ধিজীবী এবং বহু বামপন্থী সমাজকর্মীরা। বিবৃতিতে বিশিষ্টরা বলেন, ‘আমারা দ্ব্যর্থহীন ভাষায় ফ্রান্স হামলার নিন্দা করছি। কিছু মানুষ যারা নিজেদের ভারতীয় মুসলিমদের অভিভাবক মনে করে, তাঁদের এই ঘটনাকে সমর্থন করার চেষ্টাতে আমরা মর্মাহত। এই ধরনের পরিকল্পিত হিংসা কোনওভাবেই সমর্থন করা যায় না। ’
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন