English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বদলে গেলো মালিকানা: মুক্তির অপেক্ষায় ‘গন্তব্য’

- Advertisements -

বছর খানেক আগে নানান কারণে আলোচনা ও সমালোচনার মুখোমুখি হওয়া পূর্নদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গন্তব্য’ অবশেষে মুক্তি পেতে যাচ্ছে। ‘সুইট চিলি ফিল্মস’ থেকে নির্মিত চলচ্চিত্রটির মালিকানা স্বত্ব নিয়ে বিপননের দায়িত্ব নিয়েছে কানাডা ও বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ‘আনোয়ার আজাদ ফিল্মস’।

Advertisements

বাংলাদেশী বংশোদ্ভুত কানাডিয়ান আনোয়ার আজাদের প্রযোজনা প্রতিষ্টানটি ইতিপূর্বে নির্মাণ করেছিল অরুন চৌধুরী পরিচালিত নুসরাত ইমরোজ তিশা-ইয়াশ রোহান-ফজলুর রহমান বাবু প্রমুখ অভিনীত চলচ্চিত্র ‘মায়াবতী’ যা বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছিলো ২০১৯ এর সেপ্টেম্বর মাসে।

Advertisements

এই প্রতিষ্টানটির অন্য আর একটি চলচ্চিত্র, জাতীয় চলচ্চিত্র পুরুস্কার প্রাপ্ত পরিচালক আশরাফ শিশিরের পরিচালনায় ‘গোপন : The Inner Sound’ যা এই পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের ৩৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং কয়েকটি উৎসবে পুরুস্কৃত হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান আনোয়ার আজাদ ফিল্মস এর তথ্যমতে, সবকিছু ঠিকঠাক থাকলে আসছে মার্চ মাসে ‘গন্তব্য’ চলচ্চিত্রটি প্রথমে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে, তারপর বহির্বিশ্বে।

৬ বন্ধুর একটি চলচ্চিত্র নির্মাণকে কেন্দ্র করে, অরণ্য পলাশ পরিচালিত এই চলচ্চিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরুস্কার প্রাপ্ত অভিনেতা ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মি, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জিওন, জয়ন্ত চট্টপ্যাধায়, কাজী রাজু, কাজী শিলা সহ আরো অনেকেই। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের অনুপ্রেরণায় চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। চলচ্চিত্রটির বাংলাদেশে সার্বিক তত্বাবধনে আছেন বিশিষ্ট নাট্যকার ও পরিচালক শৌর্য দীপ্ত সূর্য। এরই মধ্যে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘গন্তব্য’ চলচ্চিত্রটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন