English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বয়স ৫৬! এখনো যে মন্ত্রে ফিটনেস ধরে রেখেছেন অক্ষয় কুমার

- Advertisements -

নাসিম রুমি: জীবনের ৫৫টি বসস্ত পার করে ফেলেছেন বলিউড সুপারস্টার অক্ষয় ককুমার। সামনে মাসেই পার করবেন ৫৬, পা দেবেন ৫৭-তে। এখনো যুবকদের কড়া প্রতিযোগিতার মুখে ফেলে দেন বলিউড খিলাড়ি। এই বয়সেও নিজের যৌবন তিনি ধরে রেখেছেন যুবকদের মতোই।

কিন্তু কীভাবে এমনটা সম্ভব? অক্ষয় কুমারের এই ফিটনেসের রহস্য কী? ভারতীয় সংবাদমাধ্যমের খবর বলছে, নিয়মিত ভোর সাড়ে ৪টা নাগাদ ঘুম থেকে ওঠেন অক্ষয় কুমার। রাতে ঘুমিয়ে পড়েন ৯টা বাজতে না-বাজতেই। তার এই অভ্যাস অনেকেরই জানা।
নিজেকে সুস্থ রাখতে কঠোর রুটিন মেনে চলেন অক্ষয়। একটি সাক্ষাৎকারে তিনি জানান, সন্ধ্যা ৬টার পর কোনো খাবারই খান না তিনি। রাত ৯টা থেকে ১০টার মধ্যে ঘুমিয়ে পড়েন বলে পার্টিতে তাকে খুব কমই দেখা যায়।

Advertisements

চলচ্চিত্র জগতের একাধিক অভিনেতা এবং তার বন্ধুরাও অক্ষয়ের এই অভ্যাসের উল্লেখ করেছেন বহুবার। অক্ষয়ের বন্ধুরা জানান যে, তারা যখন পার্টি থেকে ফেরেন, তখন অক্ষয় এক্সারসাইজ করতে যান।

স্বাস্থ্য ঠিক রাখতে মদ্যপান করেন না অক্ষয়। তার মতে, মদ্যপান করলে শুধু স্বাস্থ্যের ওপরই নেতিবাচক প্রভাব পড়ে না বরং চেহারা নিজের প্রাকৃতিক রং এবং ঔজ্জ্বল্য হারিয়ে ফেলে। স্ট্যামিনা বৃদ্ধির জন্য অভিনেতা সপ্তাহে দু-তিন বার বাস্কেটবল খেলেন।

Advertisements

এমনকি ছেলের সঙ্গে সুইমিংও করতে যান অক্ষয়। নিয়মিত এক্সারসাইজ করেন। এক্সারসাইজ ছাড়া একদিনও কাটে না খিলাড়ির।

নিজেকে ফিট রাখার জন্য নির্দিষ্ট ডায়েট মেনে চলেন এই বলিউড অভিনেতা। প্রাতঃরাশে পরোটা, এক গ্লাস দুধ, জুস বা মিল্কশেক এবং ডিম খান তিনি। এরপর স্ন্যাক্স হিসেবে ফল, ড্রাই ফ্রুট ও সবুজ শাকসবজি খেয়ে থাকেন।

মধ্যাহ্নভোজের সময় ডাল, রুটি, সবজি, মুরগীর মাংস সেদ্ধ খেতে ভালোবাসেন অক্ষয়। আবার নৈশভোজে সুপ, সবজি ও স্যালাড খান। ফিট থাকতে অনেকেই প্রোটিন শেকের দিকে ঝোঁকেন। তবে অক্ষয় ব্যতিক্রম। ভবিষ্যতে সমস্যা হবে, তাই তিনি প্রোটিন শেক নেন না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন