English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বর্ষীয়ান কৌতুক অভিনেতা জুনিয়র মেহমুদ মারা গেছেন

- Advertisements -

ক্যানসারে আক্রান্ত ভারতীয় বর্ষীয়ান অভিনেতা নঈম সৈয়দ মারা গেছেন। চলচ্চিত্র জগতে তিনি ‘জুনিয়র মেহমুদ’ নামে পরিচিত ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার সূত্রে জানা গেছে, ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘ দিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। কিছু দিন আগে পরিবারের সদস্যরা তাকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যান। বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর বাড়িতেই মৃত্যু হয় এ কৌতুক অভিনেতার।

Advertisements

পাঁচ দশকের অভিনয় জীবনে ২৫০টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছিলেন নঈম। এর মধ্যে ‘কাটি পতঙ্গ’, ‘মেরা নাম জোকার’, ‘পরওয়ারিশ’, এবং ‘দো অর দো পাঁচ’-এর মতো বহু সফল সিনেমা রয়েছে তালিকায়।

১৯৬৭ সালে সঞ্জীব কুমার, বলরাজ সাহানী এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায় অভিনীত ‘নৌনিহাল’ সিনেমাতে শিশু অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন নঈম। শিশু কৌতুক অভিনেতা হিসেবে বিস্তর জনপ্রিয়তাও পেয়েছিলেন। জনপ্রিয় কৌতুকাভিনেতা মেহমুদের নাম অনুসরণ করে নিজেই নিজের নাম রেখেছিলেন জুনিয়র মেহমুদ।

Advertisements

অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি মারাঠি সিনেমা পরিচালনা করেছিলেন নঈম। কৌতুক অভিনেতা হিসেবে দেশের পাশাপাশি বিদেশের মাটিতে বহু অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি।

মৃত্যুর আগে বর্ষীয়ান অভিনেতা জিতেন্দ্র এবং সচিন পিলগাঁওকরের সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন নঈম। জিতেন্দ্র এবং সচিনের সঙ্গে বেশ কয়েকটি সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি। দু’জনেই তার সঙ্গে দেখা করে আসেন। এছাড়া তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কৌতুক অভিনেতা জনি লিভারও।

নঈমের ক্যানসারে আক্রান্ত হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে সপ্তাহ দুয়েক আগে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন